1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
হামলাকারী ইউপি সদস্যকে গ্রেফতার করতে সাংবাদিকদের আল্টিমেটাম, দায়িত্বে অবহেলা করলেই কঠোর আন্দোলন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পূর্ব ভাটিখাইন শ্রী শ্রী জ্বালাকুমারী মাতৃ-মন্দির ও শিব মন্দির পরিচালনা পরিষদ ২০২৪-২০২৭ এর উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত। পটিয়ায় ঈদুল আযহা উপলক্ষে এপেক্স ক্লাবের ঈদ উপহার সামগ্রী বিতরন। “বিদায় হজ্জের ভাষণ”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) কোরবানি প্রতিযোগিতা মূলক নয়; আত্মত্যাগের – মোহাম্মদ আলী ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ী ইপিজেড থানা পুলিশের হাতে গ্রেফতার

যৌবনের প্রথম প্রেম ভাল লাগার শ্রেষ্টত্ব সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ- নুর আলম সিদ্দিকী

  • সময় রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৪০৯ পঠিত

যৌবনের প্রথম প্রেম ভাল লাগার শ্রেষ্টত্ব সংগঠন
বাংলাদেশ ছাত্রলীগ।
ভালবাসার সংগঠনটি উপর যখন শকুনের আঘাত আসে তখনি হৃদয়ে রক্তক্ষরণ হয়। এই কারণে আমার অধিকারের জায়গা দু’ কলম লিখছি।

বাংলাদেশ ছাত্রলীগ সারাদেশব্যপী তৃণমূল পর্যায়ে অগণিত নেতাকর্মী বেড়ে যাওয়াই আমার দৃষ্টিকোণ থেকে পরার্মশ!!

দেশের তৃণমূলে ছাত্রলীগে নেতৃত্বে সবাইকে কমিটিতে যখন মূল্যায়ন করার হিমশিম হচ্ছে।
তখনি হয়তো দেশের তৃণমুলে পর্যায়ে বাংলাদেশ ছাত্রলীগ, সিনিয়র বাংলাদেশ ছাত্রলীগ, জুনিয়র শাখা করে গঠনতন্ত্রে পরিবর্তন এনে সকলকে কমিটিতে স্থান দেওয়া যেতে পারে।

দেশের প্রতিটি জেলা উপজেলা পৌরসভায় দু’টি কমিটি থাকলে আর গ্রুপিং থাকবে বলে মনে হয় না।
তখনি সব সমস্যা নিরশন হবে বলে আমি মনে করি। এটি আমার ব্যাক্তিগত অভিমত।
কারণ সরকারি দলের কর্মীর অভাব নেই। যেহেতু মুধু আছে মৌমাছি ভরপুর থাকবে এটায় স্বভাবিক।

আমার এই মতামত যদি কেন্দ্রীয় কমিটি আমলে আনেন তাহলে রাস্তায় জ্বালাও পোড়াও অথবা সমাজিক মাধ্যামে একজন একজনের বিরুদ্ধে অশালীন আচরণ ছাত্রলীগের মতো সংগঠনটি কুলষিত থেকে বিরত থাকবে বলে মনে করি।

ছাত্রলীগের মূল নেতৃত্বে যারা আসবেন তাদের দেশের রাজনীতি, সমাজ, রাষ্ট্র বিষয়ে অভিজ্ঞতা ও জানার প্রয়োজন আছে বলে মনে করি। কারন তারাই একদিন দলের শীর্ষ পর্যায়ে নেতৃত্ব এবং জনগনের প্রতিনিধিত্ব করবেন।
ঢালাওভাবে যদি যাছাইবাছাই না করে সিনিয়র এবং ত্যাগীদের বাদ দিয়ে কোনো নেতার আর্শীবাদপোষ্টে মেধাশূন্য অযোগ্য মাদক সম্পৃক্ত অনুপ্রবেশকারী কমিটিতে আনা হয় তাহলে এটা হবে দুঃখজনক। একসময়ে দেশের সেরা মেধাবী ছাত্র সংগঠনটি ক্ষতি হওয়ার আশংকা থাকবে।

ছাত্রলীগ থেকে সৃষ্টি হবে দলের কর্মী, কর্মী থেকে দলের নেতা পরর্বতী আগামীর যুবলীগ আওয়ামীলীগ এবং অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের নেতৃত্ব দিবেন।
এখান থেকে জনগনের প্রতিনিধি, রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ে নেতৃত্ব দিবেন।

ছাত্রলীগ কর্মী সৃষ্টির ইন্ড্রাটিজ হচ্ছে দেশের মাধ্যমিক উচ্চ মাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয় গুলি এখানে মূল উৎপাদনে জায়গাতে যদি ভাল কর্মী উৎপাদিত না হয় তাহলে দলের জন্য অশনি সংকেত। সবচেয়ে বেশী করে গুরুত্ব এবং এই জায়গাতে নজর দেওয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি।

ছাত্রলীগের মতো সংগঠনের যদি মেধাবী ছাত্ররা ফিরে না আসে বা বর্তমানে যারা মেধাবী আছেন তারা যদি সংগঠনটি থেকে মুখ ফিরিয়ে নেই তাহলে আগামী দিনে অনিবার্য দল কর্মী সংকটে পড়তে হবে।
এখনি সময় খুব দ্রুত সারাদেশব্যপী ছাত্রলীগে সংগঠনটি প্রতি দলের শীর্ষ পর্যায়ে নেতাদের দৃষ্টি দেওয়ার।

ছাত্রলীগ সুসংঘটিত থাকলে কোনো অপশক্তি বাংলার মাটিতে মৌলবাদী গোষ্ঠী সম্প্রদায়ীক বীজ বপন করতে পারবে না।

পরিশেষে বলবো, জাতিরপিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নে মহাউৎসবে পরিণত হয়েছে তা চলমান ধারায় অব্যাহত রাখতে দেশের প্রাচীনতম মেধাবীদের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সকল পর্যায়ে নেতৃত্বে যে সমস্যা গুলি বিদ্যমান রয়েছে খুব দ্রুত নিরশনের জন্য উদ্যেগ গ্রহন করলে দলের জন্য মঙ্গলময় হবে বলে বিশ্বাস করি।

জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

লেখকঃ
নুর আলম সিদ্দিকী
সাবেক সাধারন সম্পাদক
পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগ
সভাপতি
পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগ
চট্রগ্রাম দক্ষিন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট