1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
শিরোনামঃ
চট্টগ্রামের হাটহাজারী দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া গুলিবিদ্ধ ২ “নবী মোহাম্মদ (সা:)” -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের সমর্থনে বড়লিয়া ইউনিয়নের প্রধান নির্বাচন কার্যালয় উদ্ভোধন ও সভা অনুষ্ঠিত আজানের ধ্বনিতে ভেসে উঠল নিখোঁজ শিশুর লাশ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক জানিয়েছেন- মোহাম্মদ আলী রাইসির মরদেহ উদ্ধার মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন  “মোজাদ্দেদ-ই আলফেসানী (রহঃ)” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) শান্তিরহাটে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী মোজাম্মেল হোসেন রাজধন’র অফিস উদ্বোধন কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লীগের সাংগঠ‌নিক সৈয়দা রা‌জিয়া মোস্তফা’র পৈত্রিক বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড

শিক্ষাবিদ অধ্যক্ষ আবু তৈয়বের জীবন কর্ম মুল্যায়নে বক্তারা শিক্ষাব্রতী আবু তৈয়বের জীবন কর্ম প্রজন্মের কাছে অনুস্মরণীয়।

  • সময় রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ২১০ পঠিত

চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে প্রান্তিক জনগোষ্ঠীর আলোক শিখা,বরেণ্য শিক্ষাবিদ,সমাজচিন্তক অধ্যক্ষ আবু তৈয়বের জীবন ও কর্ম মুল্যায়ন শীর্ষক সভা গত ৩১ জুলাই সন্ধ্যায় ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়।এতে আলোচনা, গান ও আবৃত্তিতে অংশগ্রহণ করেন সংগঠনের সভাপতি প্রধান শিক্ষক বাবুল কান্তি দাশ,সহ সভাপতি শিক্ষক বিজয় শংকর চৌধুরী,সম্পাদক আসিফ ইকবাল,শিক্ষক ও সঙ্গীতশিল্পী সঙ্গীতা চৌধুরী ও সংবর্ধিত অতিথি অধ্যক্ষ আবু তৈয়ব প্রমুখ, প্রমুখ। সভায় বক্তারা বলেন অধ্যক্ষ আবু তৈয়ব আপাদমস্তব শিক্ষাদরদী ও শিক্ষার্থী বান্ধব শিক্ষক হিসেবে কয়েক যুগ প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছেন। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সরকারিভাবে অন্য চাকুরি বা শহরে চাকুরী জীবনে নিজেকে না জড়িয়ে গ্রামীণ জনপদে মাটি ও মানুষের সাথে সম্পৃক্ত থাকার জন্য নিজেদের জীবনের বিশাল অংশ জড়িয়ে নিয়েছেন।।শিক্ষা ছাড়া,সমাজসেবা ও লেখালেখিতে গ্রামীণ জীবনকে প্রাধান্য দিয়ে দিচ্ছেন। গ্রামকে ভালোবাসা এরকম শিক্ষাবিদ প্রজন্মের জন্য অনুকরণীয় ও অনুস্মরণীয়। শিক্ষাব্রতী হয়ে তিনি নিজেকে অট্টালিকা বা বিলাসীতায় গা না ভাসিয়ে নিজের সবটুকু মেধা,মনন ও পরিশ্রম দিয়ে সমাজ বিনির্মাণে, নানারকম কুসংস্কার ভাঙ্গতে কাজ করে যাচ্ছে। বক্তারা বলেন একজন সত্যিকার গুণীমানুষ ও শিক্ষার মহান সেবাব্রতী হিসেবে অধ্যক্ষ আবু তৈয়বকে স্বীকৃতি দেয়া সামাজিক দায়িত্বে পড়ে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট