1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
রমজানে দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান রাহাত্তারপুল ফ্লাইওভারের সৌন্দর্যবর্ধন ও সবুজায়নের উদ্বোধন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বেওয়ারিশ সেবা ফাউন্ডেশন আয়োজন করছে সারা বাংলাদেশের অন্ধ হাফেজ দের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২৪ ‘বিতর্ক চর্চার মাধ্যমে দক্ষ ও মেধাবী মানবসম্পদ তৈরি হয়’ সাফ অনূর্ধ্ব -১৯ নারী দলের খেলোয়াড় কানুন রানী বাহাদুর কে সংবর্ধনা দিয়েছে টিম জিকেএসপি নারায়ণগঞ্জ টনি খান ও লেডিস লাউঞ্জ ইনস্টিটিউট মৌলভীবাজার শাখার উদ্বোধন সি‌লে‌টে কবি আবুল বশর আনসারী’র লেখা কবিতা পবিত্র সিলেট ভূমি ফলক উন্মোচন ও জীবনী নি‌য়ে আলোচনা। বাংলাদেশ পথ নাটক পরিষদ চট্টগ্রামের ‘একুশে পথ নাট্যোৎসব-২০২৪’ অনুষ্ঠিত আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে আনোয়ারা উপজেলাকে আধুনিক নগরায়নের মাধ্যমে প্রয়াত নেতাদের স্মৃতি অম্লান রাখা হোক

শিক্ষার্থীদের জন্য সরকার মাসিক ১৫০ টাকা ভাতার ব্যবস্থা করেছেঃ আ জ ম নাছির

  • সময় রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬৭ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বর্তমান সরকার শিক্ষা খাতে বৃত্তি,উপবৃত্তি,গরীব মেধাবী কোটাসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। আগে মেধা থাকা সত্ত্বেও গরীবের ছেলেমেয়েরা উচ্চ শিক্ষার সুযোগ পেত না। আর এখন প্রতিভাবান ,মেধাবীদেরকে আটকিয়ে রাখার সুযোগ নেই। গরীব মেধাবী শিক্ষার্থীরা ডাক্তারি,ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন বিভাগে কোটার সুবিধা নিয়ে পড়ালেখার সুযোগ পাচ্ছে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে তারা পরিবার সমাজ এবং রাষ্ট্রের সম্পদে পরিণত হয়ে উঠছে। তাদের জীবনমান যাচ্ছে পাল্টে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরককার দেশের সকল শিক্ষার্থীদের জন্য ১৫০ টাকা ভাতারও ব্যবস্থা করেছেন। একসময় গরীব ছেলেমেয়েদেরকে কখনো আধপেটা খেয়ে, কখনোবা খালি পেটেই স্কুলে যেতে হয়েছে। সরকারের এই ভাতা প্রবর্তনের ফলে সেই অবস্থা আর নেই। এখন আর শুকনো মুখে তাদেরকে স্কুলে সময় কাটাতে হয় না।

Advertisement

সামাজিক সংগঠন “সেইভ দ্য হাঙ্গার পিপলস (এসএইচপি)”’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ২৭ ফেব্রুয়ারি (রবিবার) দুপুরে থিয়েটার ইন্সটিটিউট হলে আজ চলন প্রতিবন্ধীদেরকে হুইল চেয়ার ও অস্বচ্ছল মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সেইভ দ্য হাঙ্গার পিপলস’র চেয়ারম্যান রোকসানা পারভীন রুবার সভাপতিত্ব ও আওয়ামী লীগ নেতা ডা: সজিব তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সেইভ দ্য হাঙ্গার পিপলস’র প্রতিষ্ঠাতা মহাসচিব মোঃ সোহেল হক, মহানগর আওয়ামীলীগ নেতা বিজয় কৃষ্ণ দাশ, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দীন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের চট্টগ্রাম মহানগর শাখার সহসভাপতি মোঃ আব্দুল নুর, ইন্ডাস্ট্রিয়াল বাংলদেশ কাউন্সিল আইবিসি চট্টগ্রাম অঞ্চল, সভাপতি শেখ আব্দুল মান্নান, দৈনিক দেশবার্তা সম্পাদক লায়ন আবু ছালেহ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, মোঃ সাইফুদ্দিন আহম্মদ, মোঃ সোহেল ইসলাম নুর ইসলাম , মোঃ মাকসুদুর রহমান মাকসুদ, মোঃ মুরাদ হোসেন, মোঃ মোরশেদ আলম, মোঃ নেজাম উদ্দীন চৌধুরী, জাহেদ উল্লাহ, রাশেদুল হাসান, হাবিবুর রহমান, মোঃ মনির হোসেন মনিক, মোঃ দিদারুল আলম সাগর, রুমকি দাশ, জাহানারা বেগম জানু, রুপন দাশসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট