1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
দীঘিনালায় বন্ধ হওয়া মসজিদ নির্মাণ কাজ পুনরায় চালু করতে মানববন্ধন সমাজসেবক মরহুম নুরুল আলম সওদাগরের ৭ম মৃত্যু বার্ষিকী “হযরত বায়েজিদ বোস্তামী (রহ:)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) “হযরত ওসমান (রাঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা খানের সাথে আসফ নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা বিনিময় “নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান “বাঁকা চাঁদের হাসি” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

সি আর বি তে হাসপাতাল নয়, অবকাঠামো ঠিক রেখে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের নামে ইকো পার্ক করার আবেদন- লায়ন নবাব হোসেন মুন্না

  • সময় বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪৫ পঠিত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার কাছে সি আর বি তে বেসরকারি হাসপাতাল না করে প্রয়োজনে সব অবকাঠামো ঠিক রেখে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের নামে ইকো পার্ক করার আবেদন জানাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী, চট্টগ্রামে ফুসফুস খ্যাত অক্সিজেন জোনে মুক্তিযুদ্ধের ইতিহাস মুছে দিতে সি আর বিতে বাণিজ্যিক হাসপাতাল হতে পারে না। এখানে হাসপাতাল নির্মাণের প্রকল্প বাস্তবায়িত হলে তা হবে দেশের পবিত্র সংবিধান ও পরিবেশ আইন বিরোধী আত্মঘাতী সিদ্ধান্ত । বেসরকারি উন্নয়ন সংস্থা ইফেক্টিভ ক্রিয়েশন অন হিউম্যান অফিনিয়নের (ইকো) উদ্যোগে পরিচালিত গবেষণার ফলাফল থেকে জানা যায় সিআরবিতে ১৯৭টি উদ্ভিদ প্রজাতি পাওয়া গেছে। এর মধ্যে বড়গাছ ৭৪ প্রজাতির ও মাঝারিগাছ ৩৭ প্রজাতির, গুল্ম প্রজাতির ৬৭টি এবং লতা জাতীয় উদ্ভিদ ১৪ প্রজাতির। বিপন্নপ্রায় ৯টি প্রজাতির গাছ আছে। প্রস্তাবিত স্থানটিতে রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রথম নির্বাচিত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহীদ আব্দুর রব, শহীদ শেখ নজির আহাম্মদ, শহীদ এম এ মনোয়ার হোসেন, বিমল সিং, ফখরুল আলম, মো. সিরাজউদ্দীন, আলী নূর চেীধুরী, মহিউদ্দীন, নুরন্নবী চৌধুরী ও গঙ্গরামের স্মৃতিস্তম্ভ। শহীদ আবদুর রবের পৈত্রিক বাসস্থান এখানে। যেই বাসা থেকে তিনি যুদ্ধে যান। যুদ্ধের ইতিহাস মুছে দিতে বাণিজ্যিক হাসপাতাল হতে পারে না। মাননীয় প্রধানমন্ত্রী আপনি মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কিছু করেছেন, যা বলে শেষ করা যাবে না, আপনি সব সময় চট্টগ্রামের উন্নয়ন নিয়ে ভাবেন। যথেষ্ট উন্নয়নও করেছেন বেশ কিছু উন্নয়ন চলমান আছে। আমাদের বিশ্বাস মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে সঠিক তথ্য জানানো হয়নি। সঠিক তথ্য জানলে আপনি এই প্রকল্প বাতিল করে দেবেন বলেই আমাদের বিশ্বাস। দরকার হলে স্থান পরিবর্তন করে চট্টগ্রামে রেলওয়ের অন্য কোনো জায়গায় হাসপাতাল সরিয়ে নেওয়ার নির্দেশ দেবেন বলে আমরা আশাবাদী।

লেখক:- সামাজিক সংগঠক, মানবিক কর্মী, রাজনীতিবিদ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট