1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ডক্টর এ এফ ইমাম আলীর শ্রদ্ধাঞ্জলি চট্টগ্রাম ইপিজেড থানা দ্বি-বার্ষিক পরিদর্শনে পুলিশ কমিশনার ( অ্যাডিশনাল আইজিপি) কৃষ্ণ পদ রায় পটিয়ায় এপেক্স ক্লাবের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন। রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত পূর্ব নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত চিটাগং সিটি একাডেমি স্কুলের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে লায়ন এম শামসুল হক স্মৃতি টুর্ণামেন্ট অনুষ্ঠিত দক্ষিণ আশিয়া ছাদেকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা কবিতা আবৃত্তি নৃত্য/গান প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত জামেয়া মহিলা কামিল মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপিত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের শ্রদ্ধাঞ্জলি প্রদান

হিমালয়ের আইল্যান্ড পিক জয় করেছেন বাংলাদেশের পর্বতারোহী বিথী।

  • সময় মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ৩০০ পঠিত

পলাশ সেনঃ

হিমালয়ের আইল্যান্ড পিক চূড়ায় উঠে সাম্প্রদায়িকতা বিরোধী বার্তা দিলেন বীথি।

গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার দিকে পর্বতটির চূড়ায় পৌঁছান তিনি। কাঠমান্ডু থেকে রওনা দিয়ে ১১ দিনে হিমালয়ের ৬১৬০ মিটার উঁচু এই পর্বতটি জয় করলেন বাংলাদেশের শায়লা বীথি।

সাম্প্রদায়িকতা বিরোধী প্ল্যাকার্ডের পাশাপাশি তিনি ধর্ষণ, এবং পরিবেশসহ নানা বার্তা সম্বলিত প্ল্যাকার্ডও বহন করেন। এই অভিযানে বিথী হিমালয়ের বিখ্যাত ‘থ্রি পাস’ পাড়ি দেন। ৬ নভেম্বর কংমালা পাস, ৪ নভেম্বর চোলা পাস এবং ২ নভেম্বর রেঞ্জোলা পাস পাড়ি দেন তিনি।

অভিযানে তার সঙ্গে একজন নেপালি শেরপা ও একজন পোর্টার ছিলেন। তার এই অভিযানের অন্যতম লক্ষ্য পৃথিবীর সর্বোচ্চ স্থান এভারেস্টের চূড়ায় বাংলাদেশের পতাকা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি পৌঁছে দেওয়া।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট