1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
“হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

সাংবাদিক বাবু চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলার নিন্দা প্রকাশ

  • সময় বুধবার, ২ জুন, ২০২১
  • ২৭১ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

দৈনিক সূর্যোদয় এর বিশেষ প্রতিনিধি ও দৈনিক দেশ বার্তার দক্ষিণ জেলা প্রতিনিধি সাংবাদিক বাবু চৌধুরীকে গতকাল মঙ্গলবার ১ জুন পটিয়া থানায় ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, মূলত একটি জায়গা ক্রয় বিক্রয় কাজে পটিয়া উপজেলার ধলঘাট ক্যাম্প এলাকায় যান তিনি। সেখানে বৃষ্টি আসলে একটি বেকারিতে চা খেতে বসেন। এমতাবস্থায় কিছু স্থানীয় লোক হঠাৎ করে তাঁকে ঘিরে ফেলে এবং তাকে টাকা আত্মসাৎ করে পালিয়ে যাচ্ছে মর্মে সবাইকে বলা হয়। এমনকি শওকত ইমরান নামক এক ব্যক্তির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক হতে পোস্ট করা হয় টাকা আত্মসাৎ করে পালিয়ে যাচ্ছেন তিনি।

এমতাবস্থায় পটিয়ার সাংবাদিক ও পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁকে উদ্ধার করে পটিয়া থানায় নিয়ে আসেন। তারা সুরাহার জন্য বিশ হাজার টাকা দাবি করেন। এবং তারা টাকা নিয়ে সমঝোতা করার জন্য সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেন। এদিকে বাইরে কিছু লোক সেই লোকদের ডেকে এনে ফুসলিয়ে মামলা করতে বলেন এবং বাবু চৌধুরীকে মিথ্যা মামলায় ফাঁসানোর চক আঁকেন।

মূলত বাবু চৌধুরীর সুখ্যাতি ও সুনামের ফলে পটিয়ার কিছু সাংবাদিক ঈর্ষান্বিত হয়ে তার বিরুদ্ধে কুৎসা রটনা করে আসছিল অনেকদিন যাবৎ। তাঁর কর্মে তারা সন্তুষ্ট নয়। সে ভাল কাজ করুক তারা তা চায়না।

তিনি একজন মানবিক মানুষ। বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে নিয়োজিত রয়েছেন। বন্ধন প্রতিবন্ধী সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান। নির্ভীক মানবাধিকার কর্মী।

এজাহারে উল্লেখ করা হয় তিনি ২০/৪/২১ রাত ৯ টায় বাদী মোহাম্মদ রিফাত চৌধুরীর কাছ থেকে বিশ হাজার টাকা চাঁদা নেন। গতকাল বিকাল ৩ টার সময় তিনি ১ হাজার টাকা চাঁদার জন্য যান।

এ ব্যাপারে বাদীর পরিবারের কাছে জানতে চাওয়া হলে তারা বলেন বিশ হাজার টাকা চাঁদা দেওয়ার পর তারা কেন নিরব থাকল এটাই সবার প্রশ্ন। উক্ত ঘটনা ১ মাস দশ দিন অতিবাহিত হওয়ার পরও কেন তারা কোন ধরনের আইনি ব্যবস্থা নিলেননা? নিশ্চয় তারা ষড়যন্ত্র করে বাবু চৌধুরীকে ফাঁসানোর জন্য এই কাজটি করেছে।

বাবু চৌধুরীকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে নিন্দা প্রকাশ করেছেন বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি লায়ন মোঃ আবু ছালেহ্, দৈনিক দেশ বার্তা প্রকাশক হাজী জসিম উদ্দিন, দৈনিক সূর্যোদয় পত্রিকার বার্তা সম্পাদক চৌধুরী মোহাম্মদ রিপন।
সকলে বাবু চৌধুরীকে মুক্তি দিয়ে সাংবাদিক হয়রানি বন্ধের জন্য আহবান জানান। তানাহলে সাংবাদিক সমাজ আন্দোলনে যেতে বাধ্য হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট