1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
রমজানে দ্রব্যমূল্যের দাম স্থিতিশীল রাখতে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান রাহাত্তারপুল ফ্লাইওভারের সৌন্দর্যবর্ধন ও সবুজায়নের উদ্বোধন করলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী বেওয়ারিশ সেবা ফাউন্ডেশন আয়োজন করছে সারা বাংলাদেশের অন্ধ হাফেজ দের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২৪ ‘বিতর্ক চর্চার মাধ্যমে দক্ষ ও মেধাবী মানবসম্পদ তৈরি হয়’ সাফ অনূর্ধ্ব -১৯ নারী দলের খেলোয়াড় কানুন রানী বাহাদুর কে সংবর্ধনা দিয়েছে টিম জিকেএসপি নারায়ণগঞ্জ টনি খান ও লেডিস লাউঞ্জ ইনস্টিটিউট মৌলভীবাজার শাখার উদ্বোধন সি‌লে‌টে কবি আবুল বশর আনসারী’র লেখা কবিতা পবিত্র সিলেট ভূমি ফলক উন্মোচন ও জীবনী নি‌য়ে আলোচনা। বাংলাদেশ পথ নাটক পরিষদ চট্টগ্রামের ‘একুশে পথ নাট্যোৎসব-২০২৪’ অনুষ্ঠিত আনন্দ-উৎসবে চবি চকরিয়া-পেকুয়া ছাত্র ফোরাম’র নবীনদের বরণ ও প্রবীণদের বিদায় উদযাপন দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে আনোয়ারা উপজেলাকে আধুনিক নগরায়নের মাধ্যমে প্রয়াত নেতাদের স্মৃতি অম্লান রাখা হোক

আবাসিক গ্রাহকদের গ্যাস সংযোগ দিন, অন্যথায় বৃহত্তর আন্দোলন

  • সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ২২২ পঠিত

কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের মতবিনিময় সভায় বক্তারা –
আবাসিক গ্রাহকদের গ্যাস সংযোগ দিন, অন্যথায় বৃহত্তর আন্দোলন।
আবাসিকে গ্যাস সংযোগের দাবিতে চট্টগ্রামে বিভিন্ন কর্মসূচি ঘোষণার মধ্যদিয়ে গতকাল ০৮ জুন মঙ্গলবার রাত ৮ টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত নগরীর মুরাদপুরস্থ একটি রেষ্টুরেন্টে কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সিনিয়র সহ সভাপতি নেছার আহমদ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ কে এম অলিউল্লা হক এর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় শতশত গ্রাহকদের উপস্থিতিতে বক্তব্য রাখেন কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের সিনিয়র সহ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক এ কে এম অলিউল্লা হক, বাংলাদেশ নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলন (নাপসা)’র কেন্দ্রীয় চেয়ারম্যান এবং চটগ্রাম গ্যাস-বিদ্যুৎ-পানি গ্রাহক ঐক্যজোটের সভাপতি গ্রাহক আলমগীর নূর। এত আরও বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি শাহজাহান সুফি, এম এ মান্নান খান,সি.যুগ্ম সম্পাদক মনির হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম হোসেন চৌধুরী, আবদুল হাই, নবী চৌধুরী, আবদুল মালেক শেখ, এস. এম. শাহীন বাবু, প্রশান্ত বড়ুয়া, সওকত হোসেন হাওলাদার, হায়দার শিকদার, মোশাররফ হোসেন, রোকশেদ খান, আওরঙ্গজেব বাবুল, খোরশেদ আলম, তিতাশ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর ঠিকাদার ও গ্রাহকগনের প্রতিণিধি, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর ঠিকাদার ও গ্রাহকগনের প্রতিণিধি, গ্রাহক প্রকৌশলী মফিজুর রহমান, পরিবেশবীদ ইমতিয়াজ আহমেদ। করোনা কালীন বিধি সম্মত ভাবে উপস্থিত ছিলেন কয়েকশ গ্রাহক ও ঠিকাদারগণ।

মতবিনিময় সভায় কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের সিনিয়র সহ সভাপতি নেছার আহমদ তাঁর বক্তব্যে বলেন, আবাসিকে গ্রাহকদের গ্যাস সংযোগ থেকে বঞ্চিত করার ক্ষেত্রে একশ্রেণীর দুর্নীতিবাজ সরকারি আমলারা জড়িত। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক সেখানে কতিপয় আমলারা চট্টগ্রামের সাথে বিমাতা সুলভ অাচরণ করছে। তিনি আরও বলেন, আমরা সরকার ও জাতীয় রাজনীতিতে থাকা চট্টগ্রামের সন্তানদের সাথে এব্যাপারে আলাপ করে পরবর্তী পদক্ষেপ নিবো।

কেজিডিসিএল ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদ এর সাধারণ সম্পাদক এ কে এম অলিউল্লা হক তাঁর বক্তব্যে বলেন, ‘গ্যাস সংযোগ পাওয়া আমাদের অধিকার। সরকার শিল্প-কারখানায় গ্যাস দিচ্ছে ঠিক আছে কিন্তু আবাসিকে বন্ধ করে কেন?। ব্যবসায়ী-শিল্পপতিদের গ্যাস পাবার অধিকার আছে, সাধারণ মানুষের অধিকার নেই?। গত ৫ বছর আগে টাকা নিয়েও সরকারি গ্যাস কর্তৃপক্ষ আবাসিকে গ্যাস সংযোগ বন্ধ রেখেছে। আবাসিকে গ্যাস সংযোগের জন্য ২৫ হাজার গ্রাহক টাকা জমা দেন। কিন্তু বারবার আশ্বাসের পরও গ্যাস সংযোগ দিচ্ছে না কর্তৃপক্ষ।
তিনি বলেন, অবিলম্বে আবাসিকে গ্যাস সংযোগ না দিলে মামলা, অনশন, ধর্মঘটসহ বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

সরকার গ্যাস গ্রাহকদের নিকট থেকে টাকা নিয়েও গত ৫ বছর ধরে গ্যাস সংযোগ না দেওয়ায় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিঃ এর দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান এসময় সভায় উপস্থিত ক্ষতিগ্রস্থ বিক্ষুব্ধ গ্রাহকরা।

বিক্ষুব্ধ গ্রাহকের দাবির পরিপ্রেক্ষিতে উপস্থিত সভার প্রধান বক্তা বাংলাদেশ নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলন (নাপসা)’র কেন্দ্রীয় চেয়ারম্যান এবং চটগ্রাম গ্যাস-বিদ্যুৎ-পানি গ্রাহক ঐক্যজোটের সভাপতি গ্রাহক আলমগীর নূর গ্রাহক ও ঠিকাদারদের সার্বিক সহযোগিতা করা সহ গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দায়িত্ব নিয়ে বলেন, আমরা চট্টগ্রামের ২৫ হাজার গ্রাহকসহ দেশব্যাপী প্রায় ২ লক্ষ আবেদনকারী গ্যাস গ্রাহক ডিমান্ডনোটসহ সরকারী অন্যান্য সকল খরচাদির টাকা জমা দিয়ে গত ৫ বছর যাবৎ সংযোগ প্রাপ্তির জন্য অপেক্ষমান। অথচ, সরকার প্রধান জনগণের প্রতি আন্তরিক হওয়া সত্ত্বেও সরকারের উন্নয়ন বিরোধী কুচক্রীমহল অসাধু এলপি গ্যাস এর সিন্ডিকেট ব্যাবসায়ী এবং জ্বালানী মন্ত্রণালয় ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিঃ এর দুর্নীতিবাজ কর্মকর্তাদের অনৈতিক যোগসাজশে আবাসিক গ্রাহকদেরকে গ্যাস সংযোগ থেকে বার বার বেআইনিভাবে বঞ্চিত করা হচ্ছে। ফলে চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে লক্ষ লক্ষ আবাসিক পরিবার ও স্থাপনা। অবিলম্বে, আবাসিক গ্যাস সংযোগ প্রদানের দাবী জানিয়ে তিনি আরও বলেন, চট্টগ্রামের ২৫ গ্রাহকসহ দেশব্যাপী ২ লক্ষ গ্রাহকের ন্যায্য ও মানবিক অধিকার আদায়ের লক্ষ্যে আইনি লড়াই চালাতে আমরা উচ্চ আদালতের দ্বারস্থ হবো। আমরা এদেশের নাগরিক। আমরা সংবিধান সম্মতভাবে আমাদের ন্যায্য দাবী আদায় করে ছাড়বো।

মতবিনিময় সভায় দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ঠিকাদার ও গ্রাহক কল্যাণ সমিতির নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে গত ৫ বছর আগে টাকা জমাদানকারী গ্রাহকদের হয়রানি বন্ধ করে অবিলম্বে আবাসিকে গ্যাস সংযোগ চালু করতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট