1. bappy.ador@yahoo.com : admin :
  2. chattogramerkhobor@gmail.com : Admin Admin : Admin Admin
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ ঐক্য পার্টি’র তৃতীয় বর্ষে পদার্পণ ও দেশ নিয়ে দলটির ভাবনা চট্টগ্রাম একাডেমির পরিচালনা পরিষদের সভা অনুষ্ঠিত সাবেক চেয়ারম্যান আব্দুস সবুর’র কবরে তসলিম উদ্দিন রানার শ্রদ্ধা নিবেদন  খাগড়াছড়ির তিন সাংবাদিকসহ সাতজনের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা কবি মোঃ নেছার’র ‘পরাণ’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন জমকালো আয়োজনে শেষ হলো ব্যাচ ৯৪ বিডি’র ফ্রেন্ডস ফেস্টিভ্যাল ২০২৩ বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগর দক্ষিণ’র যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন। আনোয়ারার শিব ঠাকুর ও শীতলা মায়ের মন্দিরের বাৎসরিক মহোৎসব সম্পন্ন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন দৈনিক সকালের সময়ের প্রীতি সম্মিলনী

চট্টগ্রাম দক্ষিণজেলা তাঁতীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

  • সময় মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ১০৬ পঠিত

পলাশ সেন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম বৃহৎ সহযোগী সংগঠন বাংলাদেশ তাঁতীলীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতীলীগ কেন্দ্রীয় কমিটির আওতাধীন অঙ্গ সহযোগী সংগঠনের তাঁতী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন নানা আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

আজ ১৪মার্চ বিকাল ৪ঃ০০ টায় ষ্টেশন রোড হোটেল সৈকত এর হোটেল পর্যটন হলের নিজস্ব অডিটোরিয়ামে উক্ত এ সম্মেলন ও কাউন্সিল
অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে পবিত্র কুরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে ত্রি-বার্ষিক সম্মেলন শুভ উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ শওকত আলী সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি।

মোঃ শওকত আলীর এর সভাপতিত্বে বিকাল হতে শুরু হওয়া সম্মেলনের ১ম অধিবেশনের সঞ্চালনা করেন বাবু পরিমল দেব- সদস্য সচিব বাংলাদেশ দক্ষিণ জেলা তাঁতী লীগ।এতে সভাপতিত্ব করেন মোঃ দিদারুল আলম (দিদার) আহ্বায়ক চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগ।

সম্মেলনে উপস্থিতি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কেন্দ্রীয় কমিটি উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ শওকত আলী সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ (এমপি) সভাপতি বাংলাদেশ দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

বিশেষ অতিথি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া দপ্তর সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ। আমিনুল ইসলাম আমিন উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ।মফিজুর রহমান,সাধারণ সম্পাদক চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

প্রধানবক্তা বাবু খগেন্দ্র চন্দ্র দেবনাথ,সাধারণ সম্পাদক বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটি। বিশেষ বক্তা শ্রীমতি সাধনা দাস গুপ্ত কার্যকরী সভাপতি বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটি।

বিভাগীয় টিমের বিশেষ অতিথি বৃন্দ ফজলুল হক রিপন। সহ-সভাপতি বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটি মমতাজ উদ্দিন ভুঁইয়া,যুগ্ম সাধারণ সম্পাদক-বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটি।

এডভোকেট রীদোয়ানুল বারি যুগ্ম-সাধারণ সম্পাদক বাংলাদেশ তাঁতী কেন্দ্রীয় কমিটি জালাল উদ্দিন মোল্লা। সাংগঠনিক সম্পাদক-বাংলাদেশ তাঁতী কেন্দ্রীয় কমিটি। মোঃ ওমর ফারুক অর্থ বিষয়ক সম্পাদক বাংলাদেশ তাঁতী কেন্দ্রীয় কমিটি।জেমস ডি সিলভা সদস্য বাংলাদেশ তাঁতী লীগ কেন্দ্রীয় কমিটি।
এছাড়াও উপস্থিত ছিলেন-বিভাগীয় টিম,আমন্ত্রিত অতিথিসহ,দলের অঙ্গ সহযোগী সংগঠের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মী ও সদেসবৃন্দ।
আমন্ত্রিত অতিথি শাহনাজ প্রধান নাজ সদস্য
বাংলাদেশ তাঁতী কেন্দ্রীয় কমিটি।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ,তাঁতী লীগ কেন্দ্রীয়,জেলা, উপজেলা,নেতৃবৃন্দ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ দলের মাঠকর্মী,সংগঠনপ্রিয় সদস্যসহ প্রান্তিক সদস্যবৃন্দরা

প্রধানবক্তা বাবু খগেন্দ্র চন্দ্র দেবনাথ বলেন-বঙ্গবন্ধু শুধু জাতির পিতা নয় তিনি আমাদের বাঙ্গালির আদি অন্ত থেকে শুরু করে সকল কাজের প্রেরনা।বীর বাঙ্গালির গর্ব অহংকার চেতনার উৎস। আজকের আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনের সফলতা কামনা করে। এবং প্রকৃত মুলধারার তাঁতিদের সঙ্গে যুক্ত করে আরো দেশপ্রেমিক মানবহিতৈষী জনসেবার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের বিরুদ্ধে সকল সরযন্ত্রের প্রতিবাদ প্রতিহত প্রতিহিংসার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি আমিনুল ইসলাম আমিন বলেন-দেশিয় বস্ত্র প্রতিষ্ঠি করতেই তাঁতী লীগ সৃষ্টি করেন বঙ্গবন্ধু। মহাত্নাগান্ধী থেকে এই অনুপ্রেরণা পান তিনি । তাঁতবস্ত্রকে রপ্তানী করতে হবে। আধুনিক বস্ত্রশিল্পের প্রতি মনোযোগ দিতে হবে। অর্গানিক বস্ত্র তৈরি করতে হবে। এসময় তিনি প্রধানমন্ত্রীর শুদ্ধ অভিযানকে স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স ঘোষণা করেছেন। আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনের সফলতা কামনা করে প্রথম অধিবেশনের সমাপ্তি করা হয়।

২য় অধিবেশনে তাঁতী লীগের প্রেসেডিয়াম নেতৃবৃন্দের উপস্থিতিতে মৌখিক ঘোষণার মাধ্যমে প্রত্যেক পদের জন্য একজন বিশেষ নৃতৃত্বকর্মীর মন্তব্য ও সুপারিশকারীর নাম পদবিসহ তালিকা প্রস্তুত করে। আগামী ৩বছরের জন্য সভাপতি,সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে মননিত করার জন্য পরবর্তী কার্যদিবসের মধ্যে চট্টগ্রাম দক্ষিণজেলা তাঁতীলীগের পূর্নাঙ্গ কমিটি অনুমোদনের আশা ব্যক্ত করে তাঁতীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সমাপ্তি ঘোষণা করেন মহানগর তাঁতী লীগের সভাপতি মোঃ দিদারুল আলম (দিদার) আহ্বায়ক চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতীলীগ।

এ সময়, বাংলাদেশ তাঁতী লীগ চট্টগ্রাম মহানগর, ওয়ার্ড এবং আওয়ামীলীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট