1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
“নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান “বাঁকা চাঁদের হাসি” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) পটিয়া বিভিন্ন ইউনিয়নে ঈদ সামগ্রী বিতরণ করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা তসলিম উদ্দীন রানা সিলেটে ঈদ উপহার বিতরণ করেছেন সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন “ঈদুল ফিতর” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) পবিত্র ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি, সৌহার্দ্য ও সম্প্রীতি – লায়ন মোঃ আবু ছালেহ্ একীভূত হচ্ছে না কোন ইসলামী ব্যাংক, তালিকায় রয়েছে অন্য ৯টি

ধর্ষণকারী ইব্রাহিমকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানব বন্ধন।

  • সময় শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১০৯ পঠিত

আমিনুল হক রিপনঃ

১৪ ই অক্টোবর রোজ শুক্রবার সকাল ১১ টায় স্বপ্না রানী জলদাস ও ভুক্তভোগীর পরিবারবর্গের পক্ষে হাতিয়া থানাধীন নলচিরা ইউনিয়নের ফরাজি গ্রামের বাসিন্দা ধর্ষণকারী ইব্রাহিম কে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে আয়োজিত মানব বন্ধন সম্পন্ন।

মানবাধিকার ও গনমাধ্যমকর্মী ফেরদৌস আলম অপুর সঞ্চালনায় ও সমাজ সেবক শাহদাত হোসেন রাজুর সভাপতিত্বে মানব বন্ধনে মুল আলোচক হিসাবে বক্তব্য রাখেন এশিয়ান মানবাধিকার মিশন চট্টগ্রাম জেলার সভাপতি ও মানবাধিকারকর্মী মোহাম্মদ কামরুল ইসলাম।
এতে আলোচক হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম ৪১ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি সমাজ সেবক মোঃ মাইনুল ইসলাম,এড ভিশন সাধারণ সম্পাদক মাসুদ রানা ও ভুক্তভোগী স্বপ্নারানী জলদাস।
উক্ত মানবন্ধেন উপস্থিত ছিলেন তাঁর অসহায় সন্তানরা তাঁর পরিবারের অন্যান্য সদস্য সহ বিশিষ্টজন।
উক্ত মানব বন্ধনে মুল আলোচক হিসাবে বক্তব্য রাখতে গিয়ে মানবাধিকারকর্মী মোহাম্মদ কামরুল ইসলাম বলেন,আমরা স্বাধীন দেশের নাগরিক হয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। স্বপ্না রানী জলদাস ধর্ষক ইব্রাহিম কর্তৃক ধর্ষিত হওয়ার ঘটনা তাই প্রমান করে। স্বপ্না রানী জলদাসের স্বামী প্রবাসে থাকার সুবাদে সন্তানদের উপস্থিতিতে স্বপ্না রানী জলদাসকে জোর পূর্বক ধর্ষন ও ইতিমধ্যে ইব্রাহিমের বিরুদ্ধে মামলা করা হলেও ইব্রাহিমের পারবিবারিক প্রভাবের কারনে আইন প্রয়োগ কারী সংস্থা কর্তৃক চার্জশিট দিতে বিলম্ব করা ও বিভিন্নভাবে হুমকি দেয়া তিনি তার তীব্র নিন্দা জানান।
স্বপ্না রানী জলদাস মানব বন্ধনে উপস্থিত থেকে ইব্রাহিমের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।তিনি বলেন,আমি ইব্রাহিমের ফাঁসি চাই।
তিনি বলেন,ইব্রাহিমের প্রাননাসের হুমকির কারনে আমি আমার ছেলে মেয়ে সহ চট্টগ্রামে ভাইয়ের বাসায় থাকছি,আমার স্বামীর ভিটে বাড়িতে যেতে পারছি না।স্বামী প্রবাসে থাকায় প্রতিনিয়ত আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।আমি এর সুষ্ট বিচার চাই।
মানব বন্ধনে মানবতার পক্ষে উপস্থিত বিশিষ্টজনরা স্বপ্না রানী জলদাসের বিষয় তদন্ত করে,তদন্ত সাপেক্ষে ইব্রাহিমের কঠোর শাস্তি নিশ্চিত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট