1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
জামেয়া মহিলা কামিল মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপিত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের শ্রদ্ধাঞ্জলি প্রদান প্রি কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন নগরীতে হয়ে গেল হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ খাঁটি মানুষ -মোঃ শফিকুল ইসলাম কুড়িগ্রামের রাজারহাটে ঋনের টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে প্রধান শিক্ষকের আত্মহত্যা জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে খেলাধুলার বিকল্প নাই – তসলিম উদ্দীন রানা “একুশ মহান ” মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দৈনিক ঘোষণার ৩০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতি চট্রগ্রাম জেলা শাখার উদ্যোগে বিভিন্ন প্রকল্পের অনুদান বিতরণ

ধর্ষণ প্রতিরোধে সামাজিক আন্দোলন জোরদার করতে হবে -মুহাম্মদ আলী

  • সময় শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ২৭৯ পঠিত

একের পর এক ধর্ষণ, গণধর্ষণ, যৌতুকের জন্য গৃহবধূ হত্যা এইসব খবর এখন নিত‍্য দিনের শিরোনাম। প্রতিদিনই কোন না কোন এলাকায় ধর্ষণের মতো ঘটনা ঘটছেই। আর এই জঘন্যতম কাজে শিশু, বয়স্ক নারী সহ এমনকি মানসিক ভারসাম্যহীণ নারী পর্যন্ত রেহাই পাচ্ছে না এই ধরণের কিছু নরপশুর হাত থেকে।

ধর্ষণ প্রতিরোধে শুধুমাত্র আইন করলেই হবে না। ধর্ষণ বন্ধ করতে হলে দেশের বেহায়াপনা অপসংস্কৃতি, অশ্লীলতার পর্ণমুভির সহজলভ্য করার বিরুদ্ধেও আওয়াজ তুলতে হবে।তাই সমাজ সচেতনতার কোন বিকল্প নেই, শুধুমাত্র আইন প্রণয়ন করে হবেনা আইনের সঠিক প্রয়োগ ও দ্রুত বিচার কার্য সম্পাদন করতে হবে। যেই দেশের আইনে ধর্ষকদের ফাঁসির কথা লেখা আছে সেখানেও ধর্ষণ হয়, হয়ত তা সংবাদে আসে না।
ধর্ষণ প্রতিরোধে দেশের সকল সামাজিক, রাজনৈতিক সংগঠন,নারী- পুরুষ সকলে মিলে ধর্ষণের বিরুদ্ধে গর্জে উঠতে হবে এবং সকল স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের বিরুদ্ধে সচেতনতামুলক ক‍্যাম্প পরিচালনা অব‍্যাহত রাখতে হবে এবং সকল, নারী-পুরুষ সবাইকে যার যার অবস্থান থেকে সচেতন হতে হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট