1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
মাদ্রাসায় ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ইলেকট্রনিক্স ফ্যান, মৌসুমী ফল ও খাদ্য সামগ্রী বিতরণ কারবালার যুদ্ধ  -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসি হলেন জোরারগঞ্জ থানার আব্দুল্লাহ আল হারুন শ্রেষ্ঠ শহীদ ইমাম হুসাইন(রা:) –  মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) রোটারি ক্লাব অব আন্দরকিল্লা র ২০২৪-২৫ রোটাবর্ষের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত। লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ সিলেট বিভাগে বিসিএ ফাউন্ডেশন ইউকে উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পটিয়ায় এপেক্স ক্লাবের বৃক্ষ রোপণ ইউএনও একটি গাছ লাগিয়ে মানুষের জীবন বাঁচানো যায়। সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত “বীরশ্রেষ্ঠ আলী আকবর” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

পটিয়ায় বাংলা একাডেমি পুরষ্কার প্রাপ্ত মুহাম্মদ শামসুল হক ও মিলন কান্তি দে সংবর্ধিত

  • সময় শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৮২ পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলা একাডেমি কর্তৃক সাহিত্য পুরষ্কার-২০২২ পাওয়ায় গবেষক মুহাম্মদ শামসুল হক ও নাট্যকার মিলন কান্তি দে কে সংবর্ধনা প্রদান করা হয়। আজ ১৭ তারিখ শুক্রবার বিকাল ৪টায় পটিয়ার প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিক্ষা ও সাংস্কৃতিক চর্চার বিশেষায়িত প্রতিষ্ঠান প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির উদ্যোগে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, মুহাম্মদ শামসুল হক মুক্তিযুদ্ধ ও ইতিহাস নিয়ে গবেষণা করে নতুন প্রজন্মকে পথ দেখাচ্ছে। অনেক গুরুত্বপূর্ণ বিষয় তাঁর গবেষণার মাধ্যমে উঠে আসছে। যার মাধ্যমে উপকৃত হচ্ছে দেশ ও সমাজ।

নাট্যজন মিলন কান্তি দে নানান প্রতিকূলতা উপেক্ষা করে দীর্ঘদিন ধরে যাত্রার সাথে যুক্ত আছেন। যাত্রা শিল্পকে প্রতিষ্ঠিত করার জন্য নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

প্রত্যয়ের উপদেষ্টা অধ্যক্ষ আবু তৈয়ব এর সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সৃজনশীল সাহিত্য গোষ্ঠী মালঞ্চের সভাপতি অধ্যাপক অজিত কুমার মিত্র, সাহিত্য বিশারদ স্মৃতি সংসদের সভাপতি মোহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান, বীরকন্যা প্রীতিলতা ট্রাস্ট এর সভাপতি পংকজ চক্রবর্তী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমুদ্রবিদ্যা বিভাগের শিক্ষক রোকন উদ্দিন, নাট্যকার আহমেদ কবির, খেলাঘর সংগঠক অধ্যাপক ভগিরৎ দাশ, বোধন আবৃত্তি পরিষদ এর যুগ্ম-সাধারণ সম্পাদক মাঈনুল আজম চৌধুরী, আবৃত্তি শিল্পী রিমা দাশ, প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন ও শিবু মল্লিক।

বক্তারা বলেন, গবেষক শামসুল হক ও নাট্যকার মিলন কান্তি দে শুধু পটিয়া নয়, দেশের সম্পদ। তাঁদের দীর্ঘদিনের অবদান রাষ্ট্র বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার প্রদানের মাধ্যমে স্বীকৃতি দিল। তাঁদের অর্জনের জন্য পটিয়াবাসী গর্বিত।

একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবি বলেন, একটি উপজেলা থেকে একসাথে দুইজন বাংলা একাডেমি পুরষ্কার পাওয়া খুবই বিরল। সেই অর্জনটিই করলো পটিয়া দুই কৃতি সন্তান। তাঁরা দুইজনেই কোনরকম স্বীকৃতির আশা না করেই নীরবে কাজ করে যাচ্ছেন মুক্তিযুদ্ধ ও শিল্প-সাহিত্যের জন্য।
পরে অনুষ্ঠানে প্রত্যয়ের আবৃত্তি বিভাগের ৫ম ব্যাচের সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হয়।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট