1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
শিরোনামঃ
মাদ্রাসায় ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ইলেকট্রনিক্স ফ্যান, মৌসুমী ফল ও খাদ্য সামগ্রী বিতরণ কারবালার যুদ্ধ  -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসি হলেন জোরারগঞ্জ থানার আব্দুল্লাহ আল হারুন শ্রেষ্ঠ শহীদ ইমাম হুসাইন(রা:) –  মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) রোটারি ক্লাব অব আন্দরকিল্লা র ২০২৪-২৫ রোটাবর্ষের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত। লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ সিলেট বিভাগে বিসিএ ফাউন্ডেশন ইউকে উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পটিয়ায় এপেক্স ক্লাবের বৃক্ষ রোপণ ইউএনও একটি গাছ লাগিয়ে মানুষের জীবন বাঁচানো যায়। সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত “বীরশ্রেষ্ঠ আলী আকবর” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

ভারতে শনাক্ত হয়েছে ওমিক্রন

  • সময় বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ৩৫৬ পঠিত

ভারতে শনাক্ত হয়েছে কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। দেশটির কর্নাটক প্রদেশে বৃহস্পতিবার এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে ইন্ডিয়া টুডে। খবরে বলা হয়েছে, ওমিক্রনে আক্রান্তদের মধ্যে একজন ৬৬ বছর বয়স্ক পুরুষ এবং অন্য জন ৪৬ বছর বয়স্ক নারী। তবে তাদের অন্য কোনো পরিচয় প্রকাশ করা হয়নি। জানানো হয়েছে, আক্রান্তদের আইসোলেশনে রাখাসহ কনটাক্ট ট্রেসিং করে সতর্কতামূলক সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এদিকে এখন পর্যন্ত বিশ্বের ২৯ দেশে এই ভ্যারিয়েন্ট ধরা পড়েছে। এই ভ্যারিয়েন্টটি শরীরের উপরে অন্য ভ্যারিয়েন্টের থেকে কঠিন প্রভাব ফেলে কিনা তা নিয়ে এখনো গবেষণা চলছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, আগামি কয়েক দিনের মধ্যে এ সংক্রান্ত নানা প্রশ্নের উত্তর জানা যাবে। তবে এরইমধ্যে এই ভ্যারিয়েন্ট নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে গোটা দুনিয়া। ভারতসহ বিশ্বের বিভিন্ন অঞ্চল অন্য দেশের সঙ্গে যোগাযোগে বিধিনিষেধ ও কড়াকড়ি আরোপ করেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, যারা আগে কোভিডে আক্রান্ত হয়েছে, তারা আবারো ওমিক্রন আক্রান্ত হতে পারেন। যদিও এই ভ্যারিয়েন্ট কতটা সংক্রামক তা এখনো স্পষ্ট নয়। আরটি-পিসিআর পরীক্ষা এই ভ্যারিয়েন্টকে দ্রুত ধরতে সক্ষম বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই ভাইরাসের উপর কোভিড ভ্যাকসিনের কার্যকারিতা কতটা তা জানার জন্য গবেষণা চলছে বলে সংস্থাটি জানিয়েছে

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট