1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
মাদ্রাসায় ডায়নামিক সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ইলেকট্রনিক্স ফ্যান, মৌসুমী ফল ও খাদ্য সামগ্রী বিতরণ কারবালার যুদ্ধ  -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) চট্টগ্রামের শ্রেষ্ঠ ওসি হলেন জোরারগঞ্জ থানার আব্দুল্লাহ আল হারুন শ্রেষ্ঠ শহীদ ইমাম হুসাইন(রা:) –  মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) রোটারি ক্লাব অব আন্দরকিল্লা র ২০২৪-২৫ রোটাবর্ষের প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত। লায়ন্স ক্লাব অব চিটাগাং ফটিকছড়ির উদ্যোগে সূর্যগিরি আশ্রমে খাদ্য সামগ্রী বিতরণ সিলেট বিভাগে বিসিএ ফাউন্ডেশন ইউকে উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পটিয়ায় এপেক্স ক্লাবের বৃক্ষ রোপণ ইউএনও একটি গাছ লাগিয়ে মানুষের জীবন বাঁচানো যায়। সাংবাদিক জুয়েল খন্দকারের বিরুদ্ধে কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্টিত “বীরশ্রেষ্ঠ আলী আকবর” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

শ্রদ্ধা, শুভেচ্ছা, কৃতজ্ঞতা শ্রদ্ধেয় আহমদ কবির ভাই লেখক, গবেষক, নাট্যকার -নুর আলম সিদ্দিকী

  • সময় সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ২২১ পঠিত

দেশবরেণ্য অনেক জ্ঞানী গুনি মান্যবর ব্যাক্তির স্মৃতি বিজড়িত সুচক্রদন্ডী গ্রাম। বাংলাদেশে বৃটিশ বিরুদী আন্দোলনের যোদ্ধা মাষ্টার দা সূর্যসেন দীর্ঘ সময়কাল ধরে সুচক্রদন্ডী গ্রামে গোপনীয় ভাবে অবস্থান করেছিলেন।বৃটিশের বিরুদ্ধে আন্দোলনে সমস্ত পরিকল্পনা এই গ্রাম থেকে বার্তা পৌঁছানো হতো। সমৃদ্ধ এই জনপদকে ঘিরে দেশের কালজয়ী সাহিত্য সংস্কৃতির রাজনীতি বিকাশে অনেক অবদান মুক্তিযোদ্ধ সহ ইতিহাসে সমৃদ্ধ।

ঐতিহ্যবাহী স্বনামধন্য বিখ্যাত গ্রামীণ জনপথ আমাদেরই এলাকা পটিয়া পৌরসভা সুচক্রদন্ডী গ্রাম এই গ্রামের ইতিহাস ঐতিহ্য আজ বিলুপ্তি হওয়ার পথে।

এই পথ উত্তরণে ইতিহাস সংরক্ষণ করার জন্য প্রিয় শ্রদ্ধেয় কবির ভাই দীর্ঘ সময় ধরে ক্লান্তিহীন পরিশ্রমের ফসল আজকের এই বইটি প্রকাশনা দেখে আমি নিজেই গর্বিত। এই বইটি নতুন প্রজন্ম অজানা অনেক কিছু জানার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।
প্রিয় ভাইয়ের সফলতা ও সুস্থতা কামনা করছি।

লেখকঃ

সভাপতি,

পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগ

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট