1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি।

দক্ষিণ চট্টগ্রামের আট উপজেলার জেলা পরিষদের ফলাফল

  • সময় সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ৪১ পঠিত

নিউজ ডেস্কঃ

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হল সোমবার (১৭ অক্টোবর)। এই নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্র ও বুথে বসে সিসিটিভি ক্যামেরা। এসব ক্যামেরার মাধ্যমে নির্বাচনে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করা হয় ঢাকার নির্বাচন কমিশন সচিবালয় ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিস থেকে।

সকাল ৯টা থেকে বিকাল ২টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১৫টি উপজেলার ৩০টি বুথে এক টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চেয়ারম্যান পদে দুই প্রার্থী ছাড়াও ১৫ উপজেলায় ১৫টি সাধারণ সদস্য পদে ৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ডের পাঁচ পদের বিপরীতে ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এর মধ্যে বোয়ালখালী, কর্ণফুলী, পটিয়া, চন্দনাইশ, আনোয়ারা, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ফলাফল ঘোষণা করা হয়েছে ইতিমধ্যে।

পটিয়ায় দেবব্রত দাশ দেবু

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ১০ নং ওয়ার্ড পটিয়া থেকে সদস্য পদে দ্বিতীয়বারের মতো বিজয়ী হয়েছেন দেবব্রত দাশ দেবু। তালা প্রতীকে তার প্রাপ্ত ভোটের সংখ্যা ১২৮। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহাদাত হোসেন ফরিদ অটোরিক্সা প্রতীকে পেয়েছেন ১০৭ ভোট। পটিয়া উপজেলায় ১৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিল ২৩৭ টি। এর মধ্যে ২৩৫টি ভোট পড়েছে।

সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের একমাত্র কেন্দ্রে বিরতিহীনভাবে ইভিএম ভোটিং পদ্ধতিতে ভোটগ্রহণ চলে। অপরদিকে সংরক্ষিত মহিলা সদস্য এলাকা-৪-এ (পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ) সর্বাধিক ভোট পেয়ে জয়ী হন (দোয়াত কলম) প্রতীকের ফারহানা আফরীন জিনিয়া। তিনি পটিয়ায় ১৭৫, চন্দনাইশে ৮৫ ও আনোয়ারায় ৩১ ভোটসহ মোট ২৯১ ভোট পেয়ে বিজয়ী হন। জিনিয়া পটিয়া উপজেলার দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সেলিমের স্ত্রী।

সাতকানিয়ায় আবদুল আলীম

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ১৪ নং ওয়ার্ড সাতকানিয়া থেকে সদস্য পদে বিজয়ী হয়েছেন আবদুল আলীম (বৈদ্যুতিক পাখা)। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ১১৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনির আহমদ (তালা) পেয়েছেন ৯২ ভোট। অপর প্রার্থী গোলাম ফেরদৌস রুবেল (হাতি) পেয়েছেন ২২ ভোট। সাতকানিয়া উপজেলার ১৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিল ২৩৬টি। ঘোষিত ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলাম (আনারস) পেয়েছেন ২১৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নারায়ণ রক্ষিত (সাইকেল) পেয়েছেন ১২ ভোট। অপরদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে শাহিদা আক্তার জাহান (হরিণ) পেয়েছেন ১২২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুরাইয়া খানম (বল) পেয়েছেন ৮১ ভোট।

লোহাগাড়ায় এরফান

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে লোহাগাড়া থেকে সদস্য নির্বাচিত হয়েছেন এরফানুল করিম চৌধুরী। ঘুড়ি প্রতীকে তার প্রাপ্ত ভোট ৬৫। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনোয়ার কামাল অটোরিকশা প্রতীকে পেয়েছেন ৫৩ ভোট। অন্যদিকে জেলা পরিষদ নির্বাচনের চট্টগ্রাম লোহাগাড়া ১৫ নং ওয়ার্ডের মোট ১২০ জন ভোটারের মধ্যে ১১৮ টি ভোট দেন। দুপুর আড়াইটার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

চন্দনাইশে জুনু

চন্দনাইশে বিজয়ী হয়েছেন আবু আহমদ চৌধুরী জুনু। হাতি প্রতীকে তিনি পেয়েছেন ৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাছবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি শেখ টিপু চৌধুরী তালা প্রতীকে পেয়েছেন ৫৩ ভোট। উপজেলা সদরের কাশেম মাহবুব উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্র ছিল। বরমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদেশে অবস্থান করায় একটি ভোট ছাড়া বাকি সব ভোটই পড়ে। বিজয়ী আবু আহমেদ চৌধুরী গতবারও জেলা পরিষদের সদস্য ছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বাঁশখালীতে সংগ্রাম

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে বাঁশখালী ১৩ নং ওয়ার্ড থেকে সদস্য পদ ও সংরক্ষিত সদস্য (মহিলা) পদে সর্বমোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ৮৯ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়েছেন নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার পেয়েছেন ৩৭ ভোট। বাঁশখালী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৯৭। এর মধ্যে পুরুষ ভোটার ১৫১ ও মহিলা ভোটার ৪৬ জন। ভোটাধিকার প্রয়োগ হয়েছে ১৯৫ জনের।

বোয়ালখালীতে এমরান

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে বোয়ালখালী ৮ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে হাতি প্রতীকে ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন মোহাম্মদ এমরান। তার প্রতিদ্বন্দ্বী মো. ইউনুছ তালা প্রতীকে পেয়েছেন ৪৪ ভোট। সোমবার (১৭ আগস্ট) বোয়ালখালী উপজেলার গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ কেন্দ্রে মোট ভোটার ছিলেন ১২৭ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১২৩জন ভোটার।

এই ওয়ার্ডে চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলাম আনারস প্রতীকে পেয়েছেন ১১৬ ভোট ও নারায়ণ রক্ষিত মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৭ ভোট। অন্যদিকে সংরক্ষিত মহিলা সদস্য পদে জগদা চৌধুরী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ৬৬ ভোট, তাহমিনা আকতার চৌধুরী হরিণ প্রতীকে ২২ ভোট ও মোস্তফা রাহিলা চৌধুরী ফুটবল প্রতীকে ৩৪ ভোট পেয়েছেন।

কর্ণফুলীতে ইসলাম

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে কর্ণফুলী উপজেলা থেকে সদস্য নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ।

আনোয়ারায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়

চট্রগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে আনোয়ারা থেকে একমাত্র সদস্য প্রার্থী হিসেবে এসএম আলমগীর চৌধুরী বেসরকারিভাবে নির্বাচিত হন আগেই।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট