1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের মানবিক উপহার বিতরণ “বাবা” – মোহাম্মদ আব্দুল হাকীম (খাজা হাবীব) সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অঙ্গীকার নিয়ে আগামী ২০২৪-২৫ অর্থবছরের সাত লাখ সাতানব্বই হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট। সংবাদ প্রকাশের জের ধরে ইউপি সদস্য কর্তৃক সাংবাদিক পরিবারের উপর হামলা পূর্ব ভাটিখাইন শ্রী শ্রী জ্বালাকুমারী মাতৃ-মন্দির ও শিব মন্দির পরিচালনা পরিষদ ২০২৪-২০২৭ এর উদ্যোগে সাধারণ সভা অনুষ্ঠিত। পটিয়ায় ঈদুল আযহা উপলক্ষে এপেক্স ক্লাবের ঈদ উপহার সামগ্রী বিতরন। “বিদায় হজ্জের ভাষণ”  মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) কোরবানি প্রতিযোগিতা মূলক নয়; আত্মত্যাগের – মোহাম্মদ আলী ৫০ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ এক মাদক ব্যবসায়ী ইপিজেড থানা পুলিশের হাতে গ্রেফতার সুপারম‍্যাক্স হেলথ কেয়ার হাসপাতালের সাথে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের কর্পোরেট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছেন ৩ প্রবাসীর মা

  • সময় শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ২৯৬ পঠিত

ইসমাইল ইমন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধিঃ
চট্টগ্রামের জেলার হাটহাজারী থানার অন্তর্গত ১৩ নং দক্ষিণ মার্দাশা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকার স্হানীয় মেম্বার ও এলাকাবাসীর তথ্যের ভিত্তিতে সরেজমিন পরিদর্শন করে পাড়া-প্রতিবেশীদের দেয়া তথ্যের ভিত্তিতে জানা যায়।
আবুধাবি প্রবাসী তিন ছেলে ও দুই মেয়ের জননী বৃদ্ধা আনোয়ারা বেগম দীর্ঘ তিন মাস নিজের স্বামীর ভিটার তিন তলা বিল্ডিংয়ের মেঝেতে পরে আছেন বিনা চিকিৎসায়।
প্রতিবেশী হাজী মোহাম্মদ ইউসুফ ও স্হানীয় মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুরুল আলম জানান, বৃদ্ধার তিন ছেলে দুবাই প্রবাসী বড় ছেলে হারুন, মেজো ছেলে সেকান্দার ও ছোট ছেলে নসিম,দুই মেয়ের পাশের গ্রামে বিয়ে দেওয়ার সুবাদে স্বামীর বাড়িতে থাকেন।
বড় ছেলে হারুন বিদেশ ফেরত বর্তমানে ভালো ছড়া এলাকায় মোদির দোকান চালালেও অন্য ২ ভাই আবুধাবিতে রয়েছেন
বিগত ৩ মাস আগে বৃদ্ধা আনোয়ারা বেগম পিছলে পড়ে পা ভেঙ্গে গেলে বড় ছেলের বউ ও প্রবাসী অপর ২ ভাইয়ের বৌয়েরা চিকিৎসার ব্যাপারে তেমন গুরুত্ব দেয়নি এক পর্যায়ে বৃদ্ধার কান্নার আহাজারিতে পাড়া-প্রতিবেশীরা এগিয়ে এসে বৃদ্ধাকে মেডিকেল নিয়ে এক্সরে করে দেখেন উনার পায়ের রানের অংশ ভেঙে গেছে, চিকিৎসা ও পরিচর্যার অভাবে আঘাত প্রাপ্ত স্থানটিতে পচঁন ধরেছে।
এলাকাবাসীর অভিযোগ বড় ছেলে বিদেশ ফেরত হারুন বউ নিয়ে শ্বশুরবাড়িতে অবস্থান করলে এরই মাঝে ছোট ছেলে নাছিমের স্ত্রী বৃদ্ধা অসুস্থ শ্বাশুড়িকে বাড়ীর তিনতলার বারান্দায় ফেলে রেখে স্বামীর দেয়া টাকা গহনা ও নিজের ব্যবহার সামগ্রী নিয়ে কাউকে না জানিয়ে বাপের বাড়ি চলে যায়। এমতাবস্থায় মেজো ছেলে সেকান্দারের স্ত্রী বৃদ্ধা শাশুড়িকে অচেতন অবস্থায় দেখে নিজের জীম্মায় নিয়ে এসে মেম্বার ও পাড়া প্রতিবেশীদের বিষয়টি জানান।
অসুস্থ বৃদ্ধা আনোয়ারা বেগমের সাথে কথা বলে জানা যায় উনার স্বামীর দেয়া ভিটার কিছু অংশ বিক্রি করে হলেও চিকিৎসা করা হোক,উনি সুস্থ হয়ে স্বামীর ভিটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করতে চান, ছেলের ও বৌ দের হাতে তিনি নিরাপদ নন। এলাকাবাসীর সহযোগিতায় তিনি বাঁচতে চান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট