1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
চকবাজারে দিনে দুপুরে তালা কেটে সাংবাদিকের বাসায় দুধর্ষ চুরি। ইতিহাসবেত্তা সোহেল ফখরুদ-দীনের বাসভূমি পুরস্কার লাভ “মুক্ত পাঠাগার” এর চট্টগ্রাম জেলা শাখার ১ম লেখক আড্ডা বাকলিয়ায় ২২ নং বিট পুলিশ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সৈয়্যদা মাদিহা আল বাতুল গোল্ডেন A+ পেয়েছে প্রধানমন্ত্রীর জনসভার সফলতা আ জ ম নাছিরের অগ্নিপরীক্ষা চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রস্তুতি সমাবেশে আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় শ্রমিক কর্মচারীদের সর্বোচ্চ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে -আবুল হোসেন আবু নুসরাত জাহান (ঝুমুর) এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেলো। জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি।

সাহাবায়ে কেরাম ও উম্মহাতুল মুমিনীনের আকিদা আদর্শ অনুসরণই নাজাতের গ্যারান্টি ” অধ্যক্ষ মুফতি সৈয়দ অছিয়র রহমান আলকাদেরী

  • সময় রবিবার, ১ মে, ২০২২
  • ২৬৫ পঠিত

শনিবার ২৮ রমজান ১৪৪৩ হিজরী, ৩০ এপ্রিল ২০২২ ইংরেজী, বিকাল ৪.০০ টা হতে চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানাধীন শীতলঝর্ণাস্থ মসজিদে রহমানিয়া গাউসিয়ায় “ওরসে মাওলা আলী মুশকিল কুশা রাদ্বিয়াল্লাহু আনহু, উম্মুল মুমিনীন হযরত খদিজাতুল কুবরা ও খাতুনে জান্নাত মা ফাতেমা রাদ্বিয়াল্লিহু আনহা, শোহাদায়ে বদর রা: এবং ডক্টর মাওলানা জিয়াউল হক রহ: ও অধ্যক্ষ মুফতি অছিয়র রহমান আলকাদেরীর সহধর্মিণী মরহুমা আলহাজ্বা সৈয়দা জাহানারা বেগমের মাসিক ফাতেহা, পবিত্র খতমে কুরআন মাজীদ , মাসিক খতমে গাউসিয়া শরীফ উপলক্ষে পবিত্র মাহে রমজান শীর্ষক আলোচনা সভা, ইফতার ও আজিমুশশান মিলাদ মাহফিল অনুষ্টিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন – চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মুফতিয়ে আহলে সুন্নাত, আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আল কাদেরী (মুঃ,জিঃ,আঃ)

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার সিনিয়র মুদাররিস ও অক্সিজেন কেন্দ্রিয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা সৈয়দ মুহাম্মদ আজিজুর রহমান আলকাদেরী, সার্দান বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিস বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ জালাল উদ্দীন আযহারী, লালিয়ারহাট কাজীপাড়া জামে মসজিদের সম্মানিত খতিব মাওলানা সৈয়দ নুর মুহাম্মদ আলকাদেরী, আযহারী সাইবার টীম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি মাওলানা সৈয়দ মুহাম্মদ হাসান আযহারী , ফকিরচিল্লাহ জামে মসজিদের খতিব সৈয়দ মুনির উদ্দিন, গুলবাগ জামেমসজিদের খতিব মাওলানা সৈয়দ মাসউদুর রহমান হোসাইন, মসজিদে রহমানিয়া গাউসিয়ার খতিব মাওলানা মুহাম্মদ বোরহান উদ্দিন , ইসলামিয়া হাট উকিল মিয়া জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আহমদ রেজা কাদেরী, মসজিদের পেশ ইমাম মাওলানা সাইফুল হক কাদেরী, হাফেজ মাওলানা মুহাম্মদ রায়হান , মাওলানা ইমরান কাদেরী, হাফেজ ইকবাল হোসাইন রবি, সৈয়দ মুহাম্মদ খলিলুর রহমান এবং গাউসিয়া কমিটি বাংলাদেশের চট্টগ্রাম বায়েজিদ থানাসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিট শাখার অসংখ্য নেতৃবৃন্দ।

উক্ত মাহফিলে আযহারী সাইবার টীম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি মাওলানা সৈয়দ মুহাম্মদ হাসান আযহারী বলেন- হযরত মাওলা আলী মুশকিল কুশ,শোহাদায়ে বদর, উম্মুহাতুল মুমিনীন, সাহাবায়ে কেরাম, তাবেঈন,তাবে তাবেঈন ও আউলিয়ায়ে কামেলিনের আকিদা ও আদর্শ-চরিত্রের অনুসরণই দুনিয়া-আখিরাতে নাজাত ও শান্তি লাভের একমাত্র উসিলা। এবং আমার মা জননী মরহুমা আলহাজ্বা সৈয়দা জাহানারা বেগম- মা ফাতেমা ও উম্মুহাতুল মুমিনীনের আদর্শের প্রতীক ছিলেন। ধৈর্যশীল, ন্যায়পরায়ণ, স্বামীর প্রতি অনুগত ও সাচ্চা নামাজী ছিলেন। জীবনের দীর্ঘ সময় কঠিন রোগে আক্রান্ত হওয়া সত্ত্বেও নামাজ এবং কুরআন তেলাওয়াত নিয়মিত আদায় করার চেষ্টা করতেন।

এলাকাবাসীসহ সর্বস্তরের মা-বোনদের কে আমার আম্মাজান মরহুমার আদর্শ-চরিত্র অনুসরণ করার সবিনয় আহবান রইল। উক্ত মহতী অনুষ্ঠানে একাধিক খতমে কুরআন, খতমে গাউসিয়া আলিয়া, সালাত ও সালাম পরিবেশনের পর শতশত মুসল্লী, গাউসিয়া কমিটি বাংলাদেশের অসংখ্য অনুসারী এবং অনেক উলামায়ে কেরাম পবিত্র ইফতার মাহফিলে যোগদান করেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মুফতি সৈয়দ অছিয়র রহমান আলকাদেরী বলেন- সাহাবায়ে কেরাম ও উম্মহাতুল মুমিনীনের আকিদা আদর্শ অনুসরণই নাজাতের গ্যারান্টি।

পরিশেষে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ
বিশ্বের সমগ্র মুসলমানদের কল্যাণ ও মুক্তি কামনা করে, সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে দোয়া-মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মুহাম্মদ অছিয়র রহমান আল-কাদেরী (মু,জি,আ)।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট