1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনামঃ
চট্টগ্রামের হাটহাজারী দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া গুলিবিদ্ধ ২ “নবী মোহাম্মদ (সা:)” -মুহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) পটিয়ায় চেয়ারম্যান প্রার্থীর আনারস প্রতীকের সমর্থনে বড়লিয়া ইউনিয়নের প্রধান নির্বাচন কার্যালয় উদ্ভোধন ও সভা অনুষ্ঠিত আজানের ধ্বনিতে ভেসে উঠল নিখোঁজ শিশুর লাশ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে শোক জানিয়েছেন- মোহাম্মদ আলী রাইসির মরদেহ উদ্ধার মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে সেলাই প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন  “মোজাদ্দেদ-ই আলফেসানী (রহঃ)” -মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) শান্তিরহাটে ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী মোজাম্মেল হোসেন রাজধন’র অফিস উদ্বোধন কেন্দ্রীয় ম‌হিলা আওয়ামী লীগের সাংগঠ‌নিক সৈয়দা রা‌জিয়া মোস্তফা’র পৈত্রিক বসতঘরে ভয়াবহ অগ্নিকাণ্ড

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের আনন্দে চট্টগ্রাম নাগরিক ফোরাম”র ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

  • সময় মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১৮৭ পঠিত

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের আনন্দে চট্টগ্রাম নাগরিক ফোরাম কর্তৃক এক ভার্চুয়াল প্রানবন্ত আলোচনা সভা চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও নাগরিক ফোরামের মহাসচিব সাংবাদিক মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় অংশ নেন চট্টগ্রাম আনসার বাহিনীর কমান্ডেন্ট মোঃ আজিমুদ্দিন,লেখক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম,পরিবেশ গবেষক মোঃ ইমতিয়াজ আহমেদ, গনমা্যম কর্মী মির্জা ইমতিয়াজ শাওন,  ছড়াকার মোঃ তসলিম খাঁ ,এ জি এম জাহাঙ্গীর আলম,মানবাধিকার কর্মী কানিজ ফাতেমা লিমা, মোঃ ইলিয়াছ,কাওসার ফারুক, সহ প্রমুখ।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নাগরিক ফোরাম চেয়ারম্যান ব্যারিষ্টার মনোয়ার হোসেন বলেন,দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের পর বাংলার মুক্তিকামী মানুষ ১৬ ডিসেম্বরের এই দিনটিতে বিজয়ের স্বাদ গ্রহণ করেছিল। স্বাধীনতা অর্জনের মাধ্যমে গণতন্ত্রের চেতনা পূর্ণতা পেয়েছিল এই দিনে। অগণিত মানুষের আত্মত্যাগ আর সীমাহীন কষ্টের প্রহর কেটে নতুন সূর্যোদয় ঘটেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর।
আলোচকদের মধ্যে গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম বলেন,৫২ এর ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি এবং সাধারন মানুষের নিকট যে অঙ্গীকার ছিল তা পুরো পুরন করা এখনও সম্ভব হয়নি।আমরা সবাই আরো বেশি মানবিক,দুর্নীতিমুক্ত হয়ে দেশ গঠনে ভুমিকা রাখতে পারলে স্বাধীনতার লক্ষ্য ও উদ্দশ্যে বাস্তবায়ন তখনই সম্ভব হবে। এই ভার্সুয়াল সভায় ফোরামের নেতৃবৃন্দদের গান পরিবেশন ছাড়াও ছড়া,কবিতা আবৃত্তিতে মুখোরিত হয়ে উঠে পুরো অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট