1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা মাদকের ভয়াল থাবায় গ্রাস তরুন প্রজন্ম, সর্বোচ্চ ঝুঁকিতে পথশিশুরা-মোহাম্মদ আলী

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের আনন্দে চট্টগ্রাম নাগরিক ফোরাম”র ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

  • সময় মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১৮০ পঠিত

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের আনন্দে চট্টগ্রাম নাগরিক ফোরাম কর্তৃক এক ভার্চুয়াল প্রানবন্ত আলোচনা সভা চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও নাগরিক ফোরামের মহাসচিব সাংবাদিক মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় অংশ নেন চট্টগ্রাম আনসার বাহিনীর কমান্ডেন্ট মোঃ আজিমুদ্দিন,লেখক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম,পরিবেশ গবেষক মোঃ ইমতিয়াজ আহমেদ, গনমা্যম কর্মী মির্জা ইমতিয়াজ শাওন,  ছড়াকার মোঃ তসলিম খাঁ ,এ জি এম জাহাঙ্গীর আলম,মানবাধিকার কর্মী কানিজ ফাতেমা লিমা, মোঃ ইলিয়াছ,কাওসার ফারুক, সহ প্রমুখ।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নাগরিক ফোরাম চেয়ারম্যান ব্যারিষ্টার মনোয়ার হোসেন বলেন,দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের পর বাংলার মুক্তিকামী মানুষ ১৬ ডিসেম্বরের এই দিনটিতে বিজয়ের স্বাদ গ্রহণ করেছিল। স্বাধীনতা অর্জনের মাধ্যমে গণতন্ত্রের চেতনা পূর্ণতা পেয়েছিল এই দিনে। অগণিত মানুষের আত্মত্যাগ আর সীমাহীন কষ্টের প্রহর কেটে নতুন সূর্যোদয় ঘটেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর।
আলোচকদের মধ্যে গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম বলেন,৫২ এর ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি এবং সাধারন মানুষের নিকট যে অঙ্গীকার ছিল তা পুরো পুরন করা এখনও সম্ভব হয়নি।আমরা সবাই আরো বেশি মানবিক,দুর্নীতিমুক্ত হয়ে দেশ গঠনে ভুমিকা রাখতে পারলে স্বাধীনতার লক্ষ্য ও উদ্দশ্যে বাস্তবায়ন তখনই সম্ভব হবে। এই ভার্সুয়াল সভায় ফোরামের নেতৃবৃন্দদের গান পরিবেশন ছাড়াও ছড়া,কবিতা আবৃত্তিতে মুখোরিত হয়ে উঠে পুরো অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট