1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
মাতামুহুরি স্পোর্টিং ক্লাব আয়োজিত ফুটবল টুর্ণামেন্টে ফাইনালে আবির স্পোর্টিং ক্লাব রাজারহাট উপজেলায় এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন এর অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম একাডেমির পরিচালনা পরিষদের সদস্য প্রতিনিধি নির্বাচন ৩ ফেব্রুয়ারি আনোয়ারায় অবৈধ ভাবে বিদ্যুৎের খুটি অপসারণ কবি সাহিত্যিকরা হলেন শৈল্পিক মনের অধিকারী -দীপংকর তালুকদার এমপি চট্টগ্রামে গ্রীন বাডস স্কুল এন্ড কলেজের শীতবস্ত্র বিতরণ জনগনকে সাথে নিয়ে নতুন চমক দিতে প্রস্তুত চট্টগ্রাম ১৩আসনের এনডিএম দলের মনোনীত প্রার্থী- মোঃ এমরান চৌধুরী খরনদ্বীপ মাদ্রাসার বার্ষিক সভা অনুষ্ঠিত। হেলথ কার্ড বিডি বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ মাসিক অপরাধ কার্যক্রম মূল্যায়নে সিএমপি’র শ্রেষ্ঠ থানা বাকলিয়া

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের আনন্দে চট্টগ্রাম নাগরিক ফোরাম”র ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত

  • সময় মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১২৪ পঠিত

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয়ের আনন্দে চট্টগ্রাম নাগরিক ফোরাম কর্তৃক এক ভার্চুয়াল প্রানবন্ত আলোচনা সভা চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনের সভাপতিত্বে ও নাগরিক ফোরামের মহাসচিব সাংবাদিক মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় অংশ নেন চট্টগ্রাম আনসার বাহিনীর কমান্ডেন্ট মোঃ আজিমুদ্দিন,লেখক ও গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম,পরিবেশ গবেষক মোঃ ইমতিয়াজ আহমেদ, গনমা্যম কর্মী মির্জা ইমতিয়াজ শাওন,  ছড়াকার মোঃ তসলিম খাঁ ,এ জি এম জাহাঙ্গীর আলম,মানবাধিকার কর্মী কানিজ ফাতেমা লিমা, মোঃ ইলিয়াছ,কাওসার ফারুক, সহ প্রমুখ।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নাগরিক ফোরাম চেয়ারম্যান ব্যারিষ্টার মনোয়ার হোসেন বলেন,দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের পর বাংলার মুক্তিকামী মানুষ ১৬ ডিসেম্বরের এই দিনটিতে বিজয়ের স্বাদ গ্রহণ করেছিল। স্বাধীনতা অর্জনের মাধ্যমে গণতন্ত্রের চেতনা পূর্ণতা পেয়েছিল এই দিনে। অগণিত মানুষের আত্মত্যাগ আর সীমাহীন কষ্টের প্রহর কেটে নতুন সূর্যোদয় ঘটেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর।
আলোচকদের মধ্যে গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম বলেন,৫২ এর ভাষা আন্দোলনের মধ্যে দিয়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি এবং সাধারন মানুষের নিকট যে অঙ্গীকার ছিল তা পুরো পুরন করা এখনও সম্ভব হয়নি।আমরা সবাই আরো বেশি মানবিক,দুর্নীতিমুক্ত হয়ে দেশ গঠনে ভুমিকা রাখতে পারলে স্বাধীনতার লক্ষ্য ও উদ্দশ্যে বাস্তবায়ন তখনই সম্ভব হবে। এই ভার্সুয়াল সভায় ফোরামের নেতৃবৃন্দদের গান পরিবেশন ছাড়াও ছড়া,কবিতা আবৃত্তিতে মুখোরিত হয়ে উঠে পুরো অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট