1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল

হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর করা হবে: নওফেল

  • সময় শনিবার, ১২ জুন, ২০২১
  • ৩১৯ পঠিত

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, আগে চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তেমন পরিচিতি ছিলনা। দেশে করোনা ভাইরাস আসার পর কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য সর্বপ্রথম একমাত্র ভরসাস্থল ও আস্থার ঠিকানায় পরিণত হয় এ হাসপাতাল। প্রথমাবস্থায় কোভিড রোগীদের চিকিৎসার জন্য এ হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের সংকট থাকলেও জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টা ও এস.আলম গ্রুপসহ ধর্নাঢ্য ব্যবসায়ীদের সহযোগিতায় ভেন্টিলেটর, হাই ফ্লু ন্যাজাল ক্যানোলা, প্রয়োজনীয় আইসিইউ বেড সংযোজন ও লিকুইড অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে বর্তমানে এটি পরিপূর্ণ হাসপাতাল হিসেবে বাংলাদেশে পরিচিতি লাভ করেছে। এ হাসপাতালের জন্য এমআরআই ও ডাইলাইসিস মেশিনসহ এইচডিইউ বেড স্থাপনে সহযোগিতা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে উন্নত থেকে উন্নততর করে আগামীতে এ হাসপাতালকে মেডিকেল কলেজ হাসপাতালে রূপান্তর করা হবে।

আজ শুক্রবার (১১ জুন) বিকেল সাড়ে ৩টায় স্বনামধন্য প্রতিষ্ঠান পিএইচপি গ্রুপের সুফি মিজান ফাউন্ডেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতালের জন্য উপহার হিসেবে এ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠান শেষে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বির হাতে এ্যাম্বুলেন্সে চাবি হস্তান্তর ও ফিতা কেটে এ্যাম্বুলেন্সে হস্তান্তর করেন।

নওফেল বলেন, পিএইচপি পরিবারের প্রধান সুফি মিজান ফাউন্ডেশন আর্ত-মানবতার সেবাই কাজ করে যাচ্ছে। আমাদেও দেশে বিদেশ থেকে সেকেন্ড হ্যান্ড গাড়ী আমদানী করা হয়। কিন্তু পিএইচপি পরিবার অন্যান্য পণ্য উৎপাদনের পাশাপাশি দেশে গাড়ী তৈরী করে বাজারজাত করছে। এটা আমাদের জন্য বড় পাওনা। জেনারেল হাসপাতালে উপহার হিসেবে একটি এ্যাম্বুলেন্স প্রদান করায় তিনি পিএইচপি পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

তিনি আরো বলেন, চট্টগ্রামে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের শরীরে এন্টিবডির উপস্থিতি সংক্রান্তে জেনারেল হাসপাতালে গবেষণা কার্যক্রম দেশে এই প্রথম। অত্যন্ত দক্ষতার সাথে কোভিড রোগীদের শরীরে এন্টিবডির বিষয়ে সংশ্লিষ্ট চিকিৎসকগণের ক্রস বিভাগীয় গবেষণাটি সত্যিই প্রশংসার দাবীদার। এন্টিবডি গবেষণায় ভবিষ্যতে চট্টগ্রাম আরও অনেকদূর এগিয়ে যাবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠিত এ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী ও পিইচপি অটো মোবাইলস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ।

বক্তব্য রাখেন চট্টগ্রাম ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের অর্থোপেডিক কনসালট্যান্ট ডা. অজয় দাশ। সিটি করপোরেশনের ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারীসহ জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট