1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন হাজী তফছির আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকীতে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও তাবারুক বিতরণ চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি জাফরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসী হামলায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ আহত স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব)

২০ সেপ্টেম্বর স্থগিত থাকা চট্টগ্রামে ২৬ ইউপি ও তিন পৌরসভার নির্বাচন

  • সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৭৭ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

করোনায় স্থগিত থাকা বৃহত্তর চট্টগ্রামের ২৬টি ইউনিয়ন পরিষদ ও তিনটি পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। পৌরসভা গুলো হলো চট্টগ্রামের বোয়ালখালী, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী।

গতকাল ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ঘোষণা দেন। বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের ভোট এই মুহূর্তে অনুষ্ঠিত হবে না।

চট্টগ্রামের সন্দ্বীপে ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হলো-বাউরিয়া, গাছুয়া, সন্তোষপুর, আমানউল্ল্যা, হরিশপুর, রহমতপুর, আজিমপুর, মুছাপুর, মাইটভাঙ্গা, সারিকাইত, মগধরা ও হারামিয়া।

কক্সবাজার জেলায় ১৪ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন গুলো হলো-মহেশখালীর হোয়ানক, মাতারবাড়ী ও কুতুবজোম। কুতুবদিয়ার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণধুরং, কৈয়ারবিল, লেমশীখালী ও উত্তরধুরুং। পেকুয়ার টেটং। টেকনাফের হ্নীলা, সাবরাং, টেকনাফ ও হোয়াইক্যং।

এদিকে ২০ সেপ্টেম্বর একই দিনে ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট ফরিদপুরের ভাঙ্গা,পঞ্চগড়ের দেবীগঞ্জে যশোরের নওয়াপাড়া পৌরসভায়ও নির্বাচন হবে।

সর্ব প্রথম গত ১১ এপ্রিল এসব ইউনিয়ন পরিষদ ও পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ বেয়ে যাওয়ার কারণে এসব নির্বাচন স্থগিত করেছিল ইসি। পরবর্তীতে আবার ২১ জুন নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। শেষ পর্যন্ত ২১ জুনের নির্বাচনও স্থগিত করা হয় করোনার কারনে। সর্বশেষ আগামী ২০ সেপ্টেম্বর স্থগিতকৃত এসব ইউনিয়ন এবং পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, প্রথম ধাপে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়েছিল। এর মধ্যে ১৬১ ইউপিতে আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। টেকনাফের পাঁচটি ইউপির চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন।
এছাড়া কক্সবাজারের একটি ইউপিতে আপাতত ভোট বন্ধ রাখার জন্য আমাদের কাছে অনুরোধ এসেছে। এজন্য আপাতত ১৬১টি ইউপিতে ভোটগ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট