1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা পটিয়ার সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপির জন্মদিন উদযাপন করলেন পটিয়া উপজেলা কৃষকলীগ। বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ এর চট্টগ্রাম বিভাগের কমিটি ঘোষণা

আমি অভিভূত – আমি পুলকিত – আমি উদ্ভাসিত আমি চিরঋনিঃ নুর আলম সিদ্দিকী

  • সময় বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১
  • ১৮৮ পঠিত

প্রথমেই সকল প্রশংসা জ্ঞাপন করছি মহান রাব্বুল আলামিনের প্রতি। যিনি আমাকে আপনাদের সকল ভালবাসার সিক্ত ও প্রিয় হওয়ার তৌফিক দান করেছে।শুকরিয়া – আলহামদুলিল্লাহ!!

গতকাল ছিলো আমার জম্মদিন আমার মতো একজন অতিক্ষুদ্র মানুষের জীবনে যদিও জম্মদিনের তেমন কোনো গুরুত্ব নেই তবুও আমার সৃষ্টিকর্তার প্রতি লাখো কোটি শুকরিয়া।
আজকের এই দিনটিতে বিনম্র চিত্তে শ্রদ্ধা নিবেদন করছি আমার পরম মরহুম বাবার প্রতি।
কৃতজ্ঞতা ও সশ্রদ্ধ সালাম জানাচ্ছি আমার গর্ভধারিণী মায়ের প্রতি! শৈশব, কৈশর অনেকটা সময় পেছনে ফেলে যৌবনে আমি। এই পৃথীবিতে এমনি একটি দিনে আমি এসেছিলাম গতকাল ছিলো সেই দিন।সেই জন্য আমি আমার সৃষ্টিকর্তার কাছে দায়বদ্ধ!আমি যেনো আমার জম্মকে সার্থকতা করতে পারি আমার কর্মের মাধ্যমে তার জন্য দোয়া রাখবেন। প্রত্যেকটি মানুষের কাছে জম্মদিনের বার্তাটি আনন্দময় আমার কাছেও তাই তেমন!!

আজ থেকে মৃত্যুর এক বৎসর কাছাকাছি চলে এলাম। জীবনটা অনেক সুন্দর।,যদি সুন্দর করে দেখা যায় তবে এ কথাও ঠিক বিচিত্র এই জীবনে বৈচিত্র্যময় হয়ে ওঠা অনেকটাই কঠিন।
যারা হয়ে উঠতে পারে তাদেরকেই মানবজাতি সারা জীবন মনে রাখে। “জম্ম হোক যতাই কর্ম হোক ভালো” আমার কথা তো কাল সকলেই ভুলে যাবে তাতে আমার কোন দুঃখ নেই, নেই কোন অভিযোগ।আমি শুধু ক্ষমাপ্রার্থী মহান রাব্বুল আলামিনের কাছে।

কবির ভাষায় বলিঃ
এমনো জীবন তুমি করিবে গঠন
মরণে হাসিবে তুমি, কাঁদিবে ভূবন!!

আমার রাজনীতি জীবন শুরু করছিলাম শৈশবের ভাললাগা কৈশরের প্রেমের উচ্ছাস বাংলাদেশ ছাত্রলীগে প্রবেশ। আমার পরিবার একটি রাজনৈতিক পরিবার এর ধারাবাহিকতায় জাতিরপিতার আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে স্কুল জীবন তৎ সময় ১৯৮৯ সাল সাবেক ছাত্রনেতা আজকের চট্রগ্রাম দক্ষিন জেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি যুবরত্ন আ.ম.ম টিপু সুলতান চৌধুরীর হাত ধরে ছাত্র রাজনীতিতে অংশগ্রহণ করেছিলাম। ধারাবাহিক ভাবে ছাত্র এবং যুব রাজনীতিতে জীবনের ৩২ বৎসর অতিক্রম করলাম। রাজনীতিতে আমার স্বপ্ন ছিলো অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো সততা ন্যায় নীতি ভাবে দলের আদর্শের প্রতি অবিচল থাকা। নিষ্টার সাথে দায়ীত্ব পালন এবং জাতিরপিতার আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে।

দলের নেতাদের প্রতি শ্রদ্ধাবোধ ছিলো কর্মীদের প্রতি নিরঙ্কুশ ভালোবাসা ছিলো অসহায় মজলুমের প্রতি সহযোগিতা ছিলো। যতটুকু সম্ভব হয়েছিলো মনপ্রাণ উজাড় করে শতভাগ না হলেও চেষ্টা করেছিলাম। কখনও সংগঠনের ক্ষতিসাধন হবে এধরণের বিরুদী কর্মকাণ্ড করেনি পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাসি ছিলাম। দলের জন্য প্রচুর পরিশ্রম করেছি। সংগঠনকে তৃণমূলে শক্তিশালী করার জন্য প্রচুর সময় ব্যয় করেছি। রাজনীতির মূল স্রোতের বাহিরে কখনও লাইনচুৎ হয়নি। এই কারণে আজ আপনারা আমাকে পরম স্নেহ মমতায় ভালোবাসা দিয়ে সন্মানিত করেছেন। আমাকে আজ আপনারা কৃতার্থ করে রেখেছেন।

আমার চলার পথে আচার আচরণে কথায় বার্তায় যদি কেউ দুঃখ পেয়ে থাকেন সকলের কাছে আমি ক্ষমাপ্রার্থী। আমাকে মহান আল্লাহ যতোদিন হায়াৎ রেখেছেন ততদিন পর্যন্ত আপনাদের ভালবাসার মাঝে বেঁচে থাকতে চাই। আমি কথা দিচ্ছি কখনও অন্যায়কারী জুলুমবাজ মিথ্যাবাদী অসৎ লোকদের সাথে আপোষ করেনি এবং করবো না। এবং যতদিন আল্লাহ বাঁচিয়ে রাখবে জাতিরপিতার আদর্শ থেকে লাইনচুৎ হবো না ইনশাআল্লাহ্‌। ইতিমধ্যে অনেকেই আমাকে ভালোবেসে ফেইসবুক মেসেন্জার, হোয়াটসফ ও ফোন করে জম্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।সেই সকল শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিবর্গ, সমাজিক, প্রবাসী সাংস্কৃতিক, বিভিন্ন পেশাজীবী ব্যাক্তিবর্গ, সহকর্মী, বন্ধু শুভন্যুধ্যায়ী এবং আমার ভালবাসার স্নেহের ছোট ভাই, বোনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার অন্তরের গহীন থেকে অফুরন্ত ভালবাসা ও আন্তরিক অভিবাদন জানাচ্ছি। সাথে সাথে আপনাদের সকলের সুন্দর ভবিষ্যৎ দীর্ঘায়ু কামনা করছি আপনাদের এই অফুরান নিরঙ্কুশ স্বাচ্ছন্দ্যময়ী ভালবাসা আমার হৃদয়ে গভীরে আমৃত্যু বেঁচে থাকবে। রিক্ত আমি, সিক্ত আমি দেওয়ার কিছু নেই আছে শুধু ভালবাসা, দিয়ে গেলাম তাই।

আমি এবং আমার পরিবারের জন্য সকলের দোয়া ও আশীর্বাদ প্রত্যাশা করছি।

নুর আলম সিদ্দিকী
সভাপতি
পটিয়া পৌরসভা আওয়ামী যুবলীগ
সাবেক সাধারণ সম্পাদক
পটিয়া সরকারি কলেজ ছাত্রলীগ।
চট্রগ্রাম দক্ষিণ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট