1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন হাজী তফছির আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকীতে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও তাবারুক বিতরণ চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি জাফরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসী হামলায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ আহত স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত “হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব)

বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা উপকমিটির আলোচনা সভা অনুষ্ঠিত

  • সময় রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ২৫৭ পঠিত

ঢাকা প্রতিনিধিঃ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, চলমান বৈশ্বিক সংকটময় পরিস্থিতিতে সমগ্র বিশ্বের প্রতিটি দেশ চ্যালেঞ্জের সম্মুখীন। বিভিন্ন সুলভ জিনিসের মূল্যও ইউরোপের বিভিন্ন দেশসহ সকল দেশেই বৃদ্ধি পেয়েছে। জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে সমগ্র বিশ্বে খাদ্যপণ্যসহ বিভিন্ন নিত্যপণ্যের মূল্য ক্রমবর্ধমান যা দেশের গন্ডি পেরিয়ে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ।

মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান ড. মসিউর রহমানের সভাপতিত্বে এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য সচিব ওয়াসিকা আয়শা খান এমপি-র সঞ্চালনায় আজ জাতীয় সংসদ ভবনস্থ পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে অনুষ্ঠিত আলচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে করোনা মহামারিকালীন বাংলাদেশের অর্থনীতিকে সচল রাখা সম্ভব হয়েছে। অর্থনীতি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপই বাংলাদেশকে অগ্রগতি ও সমৃদ্ধির পথে নিয়ে গেছে। তার ঐকান্তিক প্রচেষ্টায় দেশের মানুষের সার্বিক সুরক্ষা নিশ্চিত হয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর বাস্তবায়ন, মেট্রোরেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ অসংখ্য মেগা প্রকল্পের কাজ চলছে। তাঁর সুযোগ্য নেতৃত্বে রূপকল্প ২০৪১ এবং ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, বাজারে সিন্ডিকেটের প্রভাব রয়েছে যার সমাধান আশু জরুরি। সিন্ডিকেটের দৌরাত্ম কমানো সম্ভব হলে জনসাধারণ অনেকখানি উপকৃত হবে। দল-মত নির্বিশেষে সকলকে এক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান ওয়াসিকা আয়শা খান এমপি।

বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য এডভোকেট নাভানা আক্তার, পূর্বানী রায়, তসলিম উদ্দিন রানা,এস এম সাইফুল্লাহ আল মামুন, মিনহাজ উদ্দীন সোহাগ, এম জাহাঙ্গীর হোসেন, কামরুজ্জামান কাফী, শেখ সেলিম রেজা, মোঃ আব্দুস সালাম খান, মোঃ আকতার হোসাইন প্রমুখ আলোচনা সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট