1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
হাদীসের খেদমতে ইমাম বুখারী রহঃ ও মুফতি আমিমুল ইহসান রহঃ এর অবদান অবিস্মরণীয় – অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী পটিয়ায় কেন্দ্রীয় কৃষক লীগ নেতা আলহাজ্ব আহমদ নবী সওদাগরের কবরে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী সৈয়দ নুরুল আবছারের শ্রদ্ধাঞ্জলি নিবেদন একজন দক্ষ চৌকস এবং মেধাবী বিমান সেনাকে হারালো বাংলাদেশ হারানো বিজ্ঞপ্তি প্রিমিয়ার শো’র মাধ্যমে মুক্তি পেলো এস.ডি.জীবনের ওয়েব ফিল্ম ‘দুনিয়ার খেলা’ মরহুম মওলানা আবদুস সোবহান (রহ.) এর ১০৬ তম ওফাত বার্ষিকীতে প্রাক্তন শিক্ষার্থী পরিষদের পক্ষ হতে খতমে কুরআন, দোয়া মাহফিল সম্পন্ন পেকুয়া সাংবাদিক সমিতির বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত নাইক্ষংছড়ি উপজেলার শ্রেষ্ঠ অধ্যক্ষ মোহাম্মদ জাফর আলম। উপজেলা পর্যায়(কলেজ) শ্রেষ্ঠ শিক্ষক২০২৪ হলেন হাজী এম এ কালাম সরকারি কলেজ এর মুজাহিদুল ইসলাম সংগঠক মাছুমা কামাল আঁখির মৃত্যুতে শোকসভা

ওমানে কৃষি ক্ষেত্রে অবদান রাখায় সম্মাননা পুরস্কারে ভূষিত হলেন পটিয়ার নাজিম উদ্দিন।

  • সময় শুক্রবার, ১ মার্চ, ২০২৪
  • ১০৫ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের কৃতি সন্তান নাজিম উদ্দিন পটিয়া উপজেলার হাঁইদগাও গ্রামে জন্মগ্রহণ করেন পিতা মোঃ দুরুত আলী ।মাতা মোসাম্মৎ মিনহাজ বেগম।চার ভাইয়ের মধ্যে নাজিম উদ্দিন সর্বকনিষ্ঠ।
দেশ বিদেশে বর্তমানে সবজির চাহিদা অনেক গুণ বেশি কাঙ্খিত উৎপাদন না হওয়ায় বেশির ভাগ মানুষ ছড়া দামে সবজি কেনাকাটা করেন । প্রবাসের মাটিতে সবজি চাষ এ যেন এক নতুন চমক।
মাটির উর্বরতা বিভিন্ন সার ব্যবস্থাপনার সঠিক প্রয়োগ না থাকায় বিদেশের মাটিতে সবজি চাষ হওয়াটা যেন এক দূরহ বিষয়।
সেই অসম্ভবকে সম্ভব করে তোলার প্রয়াসে সফলতায় ওমানবাসীকে চমকে দিয়েছেন পটিয়ার কৃতি সন্তান মোহাম্মদ নাজিম উদ্দিন ও তার সহোদয়গণ। বর্তমান ওমানে বিশাল খালি জায়গায় সবজি চাষ করে ব্যাপক সফলতা অর্জন করেছেন তাদের কোম্পানি।
প্রায় পাঁচ শতাধিক শ্রমিক কর্মচারী এই সবজি চাষের কাজে নিয়োজিত রয়েছে।
তাদের উৎপাদনকৃত সবজি ওমানের মানুষের খাদ্য চাহিদার একটি বড় অংশ হিসেবে কাজ করছে বর্তমানে।
একটি দেশের স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য খাদ্যের ঘাটতি পূরণ খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় ।ওমানে এই বিশেষ অবদান রাখায় বাংলাদেশ দূতাবাস মাস্কেট কর্তৃক গত ২১ ফেব্রুয়ারি (আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে) এক অনুষ্ঠানমালায় রাষ্ট্রীয়ভাবে নাজিম উদ্দিনকে সংবর্ধিত করলেন।
এ যেন এক বাংলাদেশের অনন্য অর্জন।
নাজিম উদ্দিন জানান ওমানের শতশত একর জমিতে ফুলকপি, বাঁধাকপি, সিম, বরবটি, ফল আলু পেঁপে সহ নানান সবজি উৎপাদনে আমরা শতভাগ সফলতা অর্জন করেছি ।
আমাদের এই সফলতা আমার গ্রামের আমাদের দেশের সকল কৃষকদের উৎসর্গ করছি এবং আমাকে এই সম্মাননায় ভূষিত করায় বাংলাদেশ রাষ্ট্রদূত মাস্কেট ওমানের সরকারের উচ্চ পর্যায়ের সকল কর্মকর্তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।
উদ্যোক্তা হিসেবে আমরা আমাদের দেশ বাংলাদেশে ও ওমানে আরও অবদান রাখবো ইনশাল্লাহ।
বাংলাদেশ দূতাবাস মাস্কেট কর্তৃক কৃষিতে অসামান্য অবদান ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ অবদান রাখায় নাজিম উদ্দিনের এই সম্মাননায় চট্টগ্রামের পটিয়া উপজেলার হাঁইদগাও ইউনিয়নের মানুষের মুখে-মুখে আলোচিত হয়েছে।
পটিয়াবাসির পক্ষ থেকে বিভিন্ন সংগঠন ইতিমধ্যে মোঃ নাজিম উদ্দিন কে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট