1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
শিরোনামঃ
দীঘিনালায় বন্ধ হওয়া মসজিদ নির্মাণ কাজ পুনরায় চালু করতে মানববন্ধন সমাজসেবক মরহুম নুরুল আলম সওদাগরের ৭ম মৃত্যু বার্ষিকী “হযরত বায়েজিদ বোস্তামী (রহ:)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) “হযরত ওসমান (রাঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা খানের সাথে আসফ নেতৃবৃন্দের ঈদ শুভেচ্ছা বিনিময় “নববর্ষের চেতনা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) সিলেটে ঈদ উপহার দিলেন মনচন্দ্র সুশীলা, বিমান পটু ও রেনুপ্রভা প্রিয়রঞ্জন ফাউন্ডেশন বটতল ফাউন্ডেশন এর উপদেষ্টা ও কার্যকরী কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা মাইজভান্ডারি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে ঈদ বস্ত্র-সামগ্রী প্রদান “বাঁকা চাঁদের হাসি” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

করোনা মহামারী থেকে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে মুসলমানদের দুই পবিত্র নগরী, হজ্জের জন্য প্রস্তুত মক্কা-মদিনা শরীফ

  • সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৩৭১ পঠিত

আবু ইউছুপ মামুনঃ

করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে সারা বিশ্বের দেশ গুলোর যখন বেহাল দশা ঠিক তার উল্টো চিত্র মুসলমানদের দুই পবিত্র নগরীর মক্কা ও মদিনা শরীফে। সরেজমিনে গিয়ে দেখা যায় আজ শুক্রবার স্বাস্থ্য বিধি মেনে মসজিদে নববীতে জুম্মার নামাজ আদায় করা হয়। স্হানীয় কয়েক জন মুসল্লী ও প্রবাসী বাংলাদেশি ভাইয়েরা জানান ৫ ওয়াক্ত নামাজ এবং প্রতি জুম্মার নামাজে মুসল্লীদের এই ধরনের উপস্থিতি দিন দিন উর্ধমুখী। কোভিড সুরক্ষা App তোয়াক্কালনা ইমিউন থাকলে/অথাৎ প্রথম ডোজ টিকা নেওয়া থাকলে) যে কেউ মসজিদ নববীতে প্রবেশ করতে পারবে। শুধুমাত্র মক্কা হারাম শরিফে নামাজ ও ওমরাহ আদায় করার জন্য অনুমতি পত্রের প্রয়োজন হয়। এ-ই ছাড়া পবিত্র মদিনা নগরীর মুসলমানদের স্মৃতি বিজড়িত দর্শনীয় পবিত্র স্থানগুলো সর্বসাধারনে জন্য স্বাস্থ্য বিধি মেনে উম্মুক্ত করে দেওয়া হয়েছে।
অপর দিকে চলতি বছরে হজ্বের জন্য নিবন্ধনের আবেদন করা স্হানীয় ও দেশটিতে বসবাসরত প্রবাসীদের করা ৫ লাখ ৪০ হাজার আবেদনের মধ্যে থেকে ৬০ হাজার ব্যাক্তিকে বাছাই করে হজ্জের অনুমতি পত্র দেওয়া হয়েছে। হজ্জের পূর্ব প্রস্তুতি হিসেবে ৩০জুন পবিত্র কাবায় জড়ানো হলো সাদা কাপড়ের গিলাফ। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় আশা করছে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসবে পুরো সৌদি আরবের করোনা পরিস্থিতি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট