1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় আহত ওসমান গনি। পটিয়া ৯৪ এর ফ্যামিলি মিলন মেলা ও মেজবান উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন গাউসে পাকের শিক্ষা পাঁচ ওয়াক্ত নামায যথাসময়ে আদায় করা- ফাতেহা-ই ইয়াজদাহুম মাহফিলে বক্তারা প্রধানমন্ত্রী চট্টগ্রামে আগমন উপলক্ষে সর্বস্তরের মানুষের নিকট লিফলেট বিতরণ করেন ফয়সাল বাপ্পি। বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ ফটিকছড়িতে শীত বস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরণ ঈদ-এ মিলাদুন্নবী (দ.) ফাতেহা-এ ইয়াজদাহুম ও সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) চন্দ্র বার্ষিকী ফাতেহা শরীফ অনুষ্ঠিত ক্লাস পার্টি ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন করল চট্টগ্রাম সিটি একাডেমি স্কুল মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের উদ্যেগে বয়স্কদের কোরআন শিক্ষা কোর্স শিশু আয়াত হত‍্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান – বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন

করোনা মহামারী থেকে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে মুসলমানদের দুই পবিত্র নগরী, হজ্জের জন্য প্রস্তুত মক্কা-মদিনা শরীফ

  • সময় শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ২১০ পঠিত

আবু ইউছুপ মামুনঃ

করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে সারা বিশ্বের দেশ গুলোর যখন বেহাল দশা ঠিক তার উল্টো চিত্র মুসলমানদের দুই পবিত্র নগরীর মক্কা ও মদিনা শরীফে। সরেজমিনে গিয়ে দেখা যায় আজ শুক্রবার স্বাস্থ্য বিধি মেনে মসজিদে নববীতে জুম্মার নামাজ আদায় করা হয়। স্হানীয় কয়েক জন মুসল্লী ও প্রবাসী বাংলাদেশি ভাইয়েরা জানান ৫ ওয়াক্ত নামাজ এবং প্রতি জুম্মার নামাজে মুসল্লীদের এই ধরনের উপস্থিতি দিন দিন উর্ধমুখী। কোভিড সুরক্ষা App তোয়াক্কালনা ইমিউন থাকলে/অথাৎ প্রথম ডোজ টিকা নেওয়া থাকলে) যে কেউ মসজিদ নববীতে প্রবেশ করতে পারবে। শুধুমাত্র মক্কা হারাম শরিফে নামাজ ও ওমরাহ আদায় করার জন্য অনুমতি পত্রের প্রয়োজন হয়। এ-ই ছাড়া পবিত্র মদিনা নগরীর মুসলমানদের স্মৃতি বিজড়িত দর্শনীয় পবিত্র স্থানগুলো সর্বসাধারনে জন্য স্বাস্থ্য বিধি মেনে উম্মুক্ত করে দেওয়া হয়েছে।
অপর দিকে চলতি বছরে হজ্বের জন্য নিবন্ধনের আবেদন করা স্হানীয় ও দেশটিতে বসবাসরত প্রবাসীদের করা ৫ লাখ ৪০ হাজার আবেদনের মধ্যে থেকে ৬০ হাজার ব্যাক্তিকে বাছাই করে হজ্জের অনুমতি পত্র দেওয়া হয়েছে। হজ্জের পূর্ব প্রস্তুতি হিসেবে ৩০জুন পবিত্র কাবায় জড়ানো হলো সাদা কাপড়ের গিলাফ। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় আশা করছে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসবে পুরো সৌদি আরবের করোনা পরিস্থিতি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট