1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন

দক্ষিণ ভারতের কালিকট, কেরালায়, মেত্রা হাসপাতাল নিয়ে এলো বাংলাদেশে বিনা মূল্যে চিকিৎসা।

  • সময় সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৯৫ পঠিত

বিশেষ প্রতিনিধিঃ

মেত্রা হাসপাতাল দক্ষিণ ভারতের সবচেয়ে উন্নত কোয়াটারারি কেয়ারগুলির মধ্যে একটি আধুনিক সুপার স্পেশালিটি হাসপাতাল।
জনাব ফয়জল-ই-কোত্তিকোলন মেত্রা হাসপাতালের সভাপতি পাশাপাশি একজন উদ্যোক্তা, দূরদর্শী শিল্পপতি এবং নিবেদিতপ্রাণ সমাজসেবী।
২০১৭ সালে, মেত্রা হাসপাতাল, কালিকট, কেরালা, দক্ষিণ ভারত বিশ্বব্যাপী মানুষের সেবা করার জন্য শুভ ওষুধের যাত্রা শুরু করেছিল। খুব অল্প সময়ের মধ্যে বিভিন্ন দেশের চিকিৎসকরা সারা বিশ্বের মানুষকে উন্নত চিকিৎসা সেবা দিচ্ছেন। এবং শীঘ্রই, সারা বিশ্ব থেকে মানুষ উচ্চমানের চিকিৎসা সেবা পেতে মেত্রা হাসপাতালে আসেন। সারা বিশ্ব থেকে মানুষ চিকিৎসার জন্য মেত্রা হাসপাতালে আসেন এবং সর্বাধুনিক মানসম্পন্ন চিকিৎসা সেবা ও সব সুযোগ-সুবিধা পান।
মেত্রা হাসপাতাল উন্নত রোগীর যত্নের জন্য একটি ব্যাপক পদ্ধতির নিশ্চিত করার জন্য সমন্বিত নেতৃত্বে চিকিৎসা ও অস্ত্রোপচার বিভাগ, হার্ট-ফুসফুস ট্রান্সপ্ল্যান্ট, প্যানক্রিয়াস ট্রান্সপ্লান্ট, অগ্ন্যাশয় ট্রান্সপ্লান্ট, ছোট অন্ত্র ট্রান্সপ্ল্যান্ট, লিভার-কিডনি ট্রান্সপ্লান্ট সহ বহু-অঙ্গ প্রতিস্থাপন ইউনিটগুলিকে একীভূত করে। , বোন ম্যারো ট্রান্সপ্লান্ট সহ হ্যান্ড ট্রান্সপ্লান্ট, রোবোটিক জয়েন্ট রিপ্লেসমেন্ট সার্জিক্যাল সেন্টার, এপিলেপসি-সিজার সার্জারি, সুপার স্পেশালিটি যেমন নিউরোসার্জারি, সিটিভিএস, ইউরোলজি, গাইনোকোলজি,
মেডিকেল-সার্জিক্যাল অনকোলজি, প্লাস্টিক সার্জারি, অর্থোপেডিকস (প্রথাগত মেডিসিন, ট্রান্সপ্লান্ট সহ) চাইনিজ, ন্যাচারোপ্যাথি) সবই এক ছাদের নিচে।
মেত্রা হাসপাতালে নিবিড় পরিচর্যা ইউনিট সহ 500 শয্যা রয়েছে। এবং মেইট্রা হসপিটাল সেন্টার অফ এক্সিলেন্স (COEs) নেতৃস্থানীয় সমন্বিত চিকিৎসা ও অস্ত্রোপচার বিভাগ। তারা একসাথে চিকিত্সা উন্নত করে এবং রোগীর যত্নের জন্য একটি ব্যাপক পদ্ধতির নিশ্চিত করে। বিখ্যাত ডাক্তার, অত্যাধুনিক সুবিধা এবং প্রযুক্তি-সক্ষম ক্লিনিকাল অনুশীলন অ্যালির অভিজ্ঞতাকে সংজ্ঞায়িত করে। মেত্রা হাসপাতাল বিশ্বব্যাপী ক্লায়েন্টদের একটি বিরামহীন এবং ব্যক্তিগতকৃত স্বাস্থ্যসেবা অভিজ্ঞতা প্রদান করে। মেত্রা হাসপাতাল ইন্টারন্যাশনাল পেশেন্ট সেন্টার ভিসা সহায়তা, ভাষা ব্যাখ্যা, বিমানবন্দর সুবিধা এবং বিশ্বজুড়ে রোগীদের জন্য আরও নিশ্চিত ব্যক্তিগত যত্ন সহ, মেত্রা হাসপাতাল একটি নির্বিঘ্ন স্বাস্থ্যসেবা যাত্রা নিশ্চিত করে।
এদিকে দক্ষিণ ভারতের কেরালার কালিকটের মেত্রা হাসপাতালের ডা. শচীন সুরেশ বাবু এবং সঙ্গে ছিল ডাঃ মিধু মাধবন পি.সি ডঃ সন্দীপ এম. এবং মিস: উর্বশী কাপুর
সিনিয়র ম্যানেজার আন্তর্জাতিক সম্পর্ক।
বিশেষ অতিথি ছিলেন ঢাকা প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন ডাঃ শচীন সুরেশ বাবু বলেন, এখন বিশ্বের বিভিন্ন দেশের সহযোগী হাসপাতালের পক্ষ থেকে আমরা শক্তিশালী সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন হাসপাতালের টেকনিশিয়ান ও চিকিৎসকদের দক্ষতা বৃদ্ধির জন্য কাজ শুরু করেছি। আজ ঢাকার সোনারগাঁও হোটেলে সাংবাদিকদের বক্তৃতায় ড. শচীন সুরেশ বাবু আরও বলেন, মৈত্রের চিকিৎসকরা নিয়মিত স্বাস্থ্য আলোচনা, জ্ঞান আদান-প্রদানের জন্য সিএমই, চিকিৎসক, নার্স ও টেকনিশিয়ানদের সাশ্রয়ী মূল্যের চিকিৎসার জন্য ভারতে আসার জন্য বিনামূল্যে পর্যবেক্ষক কর্মসূচি পরিচালনা করবেন। যারা এটি চান তাদের উন্নত চিকিৎসা প্রদান করুন।
মেত্রা হাসপাতাল জ্ঞান ভাগাভাগি করতে এবং ভারতে চিকিৎসার জন্য নিয়মিত CME রোগীদের উন্নততর স্বাস্থ্যসেবা সহায়তা প্রদান করতে স্বাস্থ্য-কথোপকথনের মাধ্যমে ডাক্তারদের সাথে সহযোগিতা করবে। মেত্রা হাসপাতালের আরেকটি বিশেষ বৈশিনষ্ট্য হল যে উপলব্ধ শয্যাগুলির মধ্যে কিছু অঞ্চলের অভাবী রোগীদের জন্য সংরক্ষিত রয়েছে, যাদের বিনামূল্যে চিকিৎসা করা হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট