1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটিয়াতে কবি মিনার মনসুরকে নিয়ে প্রত্যয়ের বিশেষ আয়োজন ‘মিনার মনসুর সকাল রোদ্দুর’ এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন পল্লবী থানা শাখা কমিটি অনুমোদিত। গরমে স্বস্তি দিতে ফ্রি বিশুদ্ধ ঠান্ডা পানি, স্যালাইন ও শরবত বিতরণ বাকলিয়ায় ফিজিওথেরাপি অ্যান্ড ডেন্টাল কেয়ারের যাত্রা তৃতীয় ধাপে পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ৫ শ্রমিক দিবস উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন

এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

  • সময় মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২২৪ পঠিত

চট্টগ্রামের অন্যতম বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শিক্ষক সাইফুল ইসলাম এর সঞ্চালনায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর আলী হোছাইন এর সভাপতিত্বে স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিএ নিউ চান্দগাঁও আ/এ কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শরীফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উপদেষ্টা সাংবাদিক নুর মোহাম্মদ রানা, প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ লায়ন এইচ এম ওসমান সরওয়ার ও কো-অর্ডিনেটর মোহাম্মদ আজম। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন,সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতার (অনলাইনে) ভিন্নধর্মী এক আয়োজন করেন বন্দরনগরীর অন্যতম আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজ। অনুষ্ঠানে বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন অতিথিরা। বিজয়ীরা হলো ‘ক’ গ্রুপ-নির্ধারিত ছবি রং করা ১ম আলিফ আন নাফি ২য় আনা বিয়া আফলাহ্ ইউসরা ৩য় ওয়াছিমা আমির। ‘খ’ গ্রুপ-নির্ধারিত ছবি রং করা ১ম জান্নাতুল ফেরদাউস ২য় সুহায়লাহ সাইবাহ ৩য় মেহেরাজ সরওয়ার রিহান। ‘গ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম আফরিনা কামাল ২য় মুশফিকুল হোসাইন ৩য় ওয়ারিশা সালসাবিল ঈশানা। ‘ঘ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম দ্বীপরাজ কুর্মী ২য় সাফওয়ান মাইয়াজ ৩য় ইসরাত জাহান তাবাচ্চুম ও তাসকিনুর রহমান। ‘ঙ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম সাবরিনা কামাল ২য় সাফিন জসিম সামি ৩য় জাওয়াদ বিন ফারুখ। ‘চ’ গ্রুপ-রচনা প্রতিযোগিতা ১ম নাজমুল সাকিব ২য় নাজিয়া আলম ৩য় মাহসিনা তাজরিয়ান নোরা। ‘ছ’ গ্রুপ-রচনা প্রতিযোগিতা ১ম রিদওয়ানুল হক ২য় মোঃ মেহেদী হাসান রাফি ৩য় ফজিলাতুন্নিছা তারান্নুম। বক্তারা তাদের বক্তব্যে বলেন,”ভাষার জন্য একমাত্র বাঙালি জাতিই রক্ত ও জীবন দিয়েছেন,পৃথিবীতে আর কোনো জাতির এমন ত্যাগের নজির নেই তাই বিশ্ববাসী ২১ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দিতে বাধ্য হয়েছেন।”

অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন শিক্ষক মোঃ ইউনুছ, তাসনোভা তাহরিন, রাজিবুল ইসলাম, মোঃ শাহীন,শাহাদাত হোছাইন, মোহাম্মদ শহীদ, জান্নাতুল ফেরদৌস, জয়নাব বেগম ও মরিয়ম বেগম প্রমূখ। ভাষা শহীদদের স্মরণে গান পরিবেশন করেন প্রতিষ্ঠানের সঙ্গীত শিক্ষিকা পুষ্পিতা দত্ত ও সুরাইয়া নওরিন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট