1. [email protected] : admin :
  2. [email protected] : Admin Admin : Admin Admin
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
টানা গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় দেশ উন্নয়নের মহাসড়কে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর আগমনে স্মরণকালের সমাবেশে গনজোয়ার ও জনসমুদ্রে পরিণত চট্টগ্রাম প্রধানমন্ত্রী চট্টগ্রামে ২৯ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন বসতঘরে অনধিকার প্রবেশ করে প্রতিবন্ধীদের উপর অতর্কিত হামলা বিএফএসএফ প্রতিষ্ঠাতা আবু জাফরকে হত্যার হুমকির ঘটনায় থানায় জিডি মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশনের জরুরী সাংগঠনিক সভা অনুষ্ঠিত ক্ষুদি রামের জন্মদিনে বিনম্র চিত্রে স্মরণ করি এই মহান বীরকে। মেহেদী হাসান রাফি SSC তে গোল্ডেন A+ পেয়েছে ফটিকছড়ির শ্রেষ্ঠ যুব সংগঠন হিসেবে স্বীকৃতি পেল এস এম সি আদর্শ সংঘ। প্রধানমন্ত্রী’র জনসভা সফল করার লক্ষ্যে চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের প্রস্তুতি সভা

উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরেণ নাগরিক প্রশিক্ষণ

  • সময় শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
  • ৫৩ পঠিত

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ”উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড হল রুমে আয়োজন করা হয়। ২৮ জুলাই ২০২২ এ আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণে চন্দনাইশ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং ফোরামের মোট ২৭ জন (নারী-১জন, পুরুষ-২৬ জন) বিভিন্ন পর্যয়ের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। দিনব্যাপী প্রশিক্ষণে কমিউনিটি পুলিশিং কি, এর ধারণা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারণা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব নাছরীন আক্তার। তিনি বলেন উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ফোরাম এবং জনসাধারণের সমন্বিত প্রচেষ্ঠা প্রয়োজন। সকলের সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে উগ্রবাদ প্রতিহত করা সম্ভব।
প্রশিক্ষণে উপস্থিত চন্দনাইশ থানার সাব-ইন্সপেক্টর নিমাই চন্দ্র পাল বলেন স্থানীয় ভাবে সামাজিক সমস্যা সমাধানে কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যক্রম কার্যকর এবং ইতিবাচক ভূমিকা পালন করছে। যে কোন ধরনের অপরাধ সংগঠিত হওয়ার খবর পেলে তা তাৎক্ষিনিক থানায় অবহিত করার আহবান জানান।
প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মোঃ নাসির উদ্দিন, এবং প্রশিক্ষণ ও বাস্তবায়ন কর্মকর্তা শবনম মোস্তারী। উক্ত প্রশিক্ষনে সার্বিক সহযোগীতা করেন- দি এশিয়া ফাউন্ডেশনের চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলার উপজেলা সমন্বয়কারী মোঃ আল আমিন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট