1. bappy.ador@yahoo.com : admin :
  2. chattogramerkhobor@gmail.com : Admin Admin : Admin Admin
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ ঐক্য পার্টি’র তৃতীয় বর্ষে পদার্পণ ও দেশ নিয়ে দলটির ভাবনা চট্টগ্রাম একাডেমির পরিচালনা পরিষদের সভা অনুষ্ঠিত সাবেক চেয়ারম্যান আব্দুস সবুর’র কবরে তসলিম উদ্দিন রানার শ্রদ্ধা নিবেদন  খাগড়াছড়ির তিন সাংবাদিকসহ সাতজনের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা কবি মোঃ নেছার’র ‘পরাণ’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন জমকালো আয়োজনে শেষ হলো ব্যাচ ৯৪ বিডি’র ফ্রেন্ডস ফেস্টিভ্যাল ২০২৩ বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম মহানগর দক্ষিণ’র যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দীন। আনোয়ারার শিব ঠাকুর ও শীতলা মায়ের মন্দিরের বাৎসরিক মহোৎসব সম্পন্ন পটিয়া উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বনভোজন দৈনিক সকালের সময়ের প্রীতি সম্মিলনী

কোরবানির বর্জ্য অপসারণে নগরীর ৪১টি ওয়ার্ডকে ৬ জোনে বিভক্ত করা হবে-মেয়র

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৩০ পঠিত

আব্দুল সাত্তার, চট্টগ্রামঃ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেডর মোঃ রেজাউল করিম চৌধুরী বলেছেন, আগামী ঈদুল আযহার কোরবানির বর্জ্য নগরী থেকে ৮ থেকে ১০ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। এ লক্ষ্যে নির্দিষ্ট স্থানে পশু জবাই করা এবং কোরবানির পশুর বর্জ্য চসিক কর্তৃক সরবরাহকৃত পলিব্যাগে ভর্তি করে নির্ধারিত স্থানে রাখার জন্য নগরবাসীর প্রতি আহবান জানিযয়েছেন। তিনি বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ৪১ টি ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নগরীকে ৬ টি জোনে বিভক্ত করা হযয়েছে। প্রতিটি জোনে একজন করে কাউন্সিলর কে দাযয়িত্ব প্রদান করা হয়। দায়িত্ব প্রাপ্তরা হলেনন ১,২,৩,৮,১৪ ও ১৫নং ওয়ার্ড নিয়ে গঠিত ১নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর শাহেদ ইকবাল বাব ৪,৫,৬,৭,১৭,১৮,১৯ নং ওয়ার্ড নিয়ে গঠিত ২নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর এসরারুল হক ৯,১০,১১,১২,২৩,২৪।
২৫ ও ২৭ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৩নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর মো.নুরুল আমিন,২০,২১,২২,৩৩,৩৪ ও ৩৫নং ওয়ার্ড নিয়ে গঠিত ৪ নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর হাজী মোঃ নূরুল হক, ১৬,২৮,২৯,৩০,৩১ ও ৩২ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৫নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর আবদুল সালাম মাসুম,২৬,৩৬,৩৭,৩৮,৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৬নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর আবদুল বারেক। এ কার্যক্রমের সার্বিক তত্ত¡বাবধান করবেন বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. মোবারক আলী। এছাড়া ৪১ টি ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর কে ওয়ার্ড ভিত্তিক দাযয়িত্ব পালন করতে হবে। কোরবানী-দিন বর্জ্য পরিবহনের জন্য ৩৪৫ টি গাড়িসহ প্রযয়োজনীয় যন্ত্রপাতির ব্যবস্থা রাখা হচ্ছে। এছাড়া কোরবানির চামড়া যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে রাখতে মেয়র অনুরোধ জানান। সুষ্ঠু চামড়া ব্যবস্থাপনা নিশ্চিত করার জন্য আগামী কয়েক দিনের মধ্যে জেলা প্রশাসনের প্রতিনিধি, পুলিশ প্রশাসনের প্রতিনিধি, লবণ আড়তদার, চামড়া আড়তদারের সমন্বযয়ে একটি সভা অনুষ্ঠানের কথা জানানো হয়। তিনি আরফিন নগর এবং হালিশহর ডাম্পিং পয়েন্টকে কোরবানির বর্জ্য রাখার উপর্যুক্ত করার জন্য যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। আজ বুধবার অপরাহ্ণে চসিক

সম্মেলন কক্ষে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ সব পদক্ষেপ গ্রহণের কথা বলেন। চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল আলমের সভাপতিত্বে সচিব খালেদ মাহমুদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলী, শাহেদ ইকবাল বাবু, এসরারুল হক, মো. নুরুল আমিন, হাজী নুরুল হক, আব্দুস সালাম মাসুম, আব্দুল বারেক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত¡বাবধায়ক প্রকৌশলী (যা.) আকবর আলি, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোর্শেদুল আলম চৌধুরী প্রমুখ।
কোরবানির বর্জ্য অপসারণে নগরীর ৪১টি ওয়ার্ডকে
৬ জোনে বিভক্ত করা হবে-মেয়র
চট্টগ্রাম-০৮ জুন’২০২২খ্রি.
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেডর মোঃ রেজাউল করিম চৌধুরী বলেছেন, আগামী ঈদুল আযহার কোরবানির বর্জ্য নগরী থেকে ৮ থেকে ১০ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। এ লক্ষ্যে নির্দিষ্ট স্থানে পশু জবাই করা এবং কোরবানির পশুর বর্জ্য চসিক কর্তৃক সরবরাহকৃত পলিব্যাগে ভর্তি করে নির্ধারিত স্থানে রাখার জন্য নগরবাসীর প্রতি আহŸান জানিযয়েছেন। তিনি বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ৪১ টি ওয়ার্ডের বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নগরীকে ৬ টি জোনে বিভক্ত করা হযয়েছে। প্রতিটি জোনে একজন করে কাউন্সিলর কে দাযয়িত্ব প্রদান করা হয়। দায়িত্ব প্রাপ্তরা হলেনন ১,২,৩,৮,১৪ ও ১৫নং ওয়ার্ড নিয়ে গঠিত ১নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর শাহেদ ইকবাল বাব ৪,৫,৬,৭,১৭,১৮,১৯ নং ওয়ার্ড নিয়ে গঠিত ২নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর এসরারুল হক ৯,১০,১১,১২,২৩,২৪।
২৫ ও ২৭ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৩নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর মো.নুরুল আমিন,২০,২১,২২,৩৩,৩৪ ও ৩৫নং ওয়ার্ড নিয়ে গঠিত ৪ নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর হাজী মোঃ নূরুল হক, ১৬,২৮,২৯,৩০,৩১ ও ৩২ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৫নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর আবদুল সালাম মাসুম,২৬,৩৬,৩৭,৩৮,৩৯, ৪০ ও ৪১ নং ওয়ার্ড নিয়ে গঠিত ৬নং জোনের দায়িত্বে থাকবেন কাউন্সিলর আবদুল বারেক। এ কার্যক্রমের সার্বিক তত্ত¡বাবধান করবেন বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. মোবারক আলী। এছাড়া ৪১ টি ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর কে ওয়ার্ড ভিত্তিক দাযয়িত্ব পালন করতে হবে। কোরবানী-দিন বর্জ্য পরিবহনের জন্য ৩৪৫ টি গাড়িসহ প্রযয়োজনীয় যন্ত্রপাতির ব্যবস্থা রাখা হচ্ছে। এছাড়া কোরবানির চামড়া যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে রাখতে মেয়র অনুরোধ জানান। সুষ্ঠু চামড়া ব্যবস্থাপনা নিশ্চিত করার জন্য আগামী কয়েক দিনের মধ্যে জেলা প্রশাসনের প্রতিনিধি, পুলিশ প্রশাসনের প্রতিনিধি, লবণ আড়তদার, চামড়া আড়তদারের সমন্বযয়ে একটি সভা অনুষ্ঠানের কথা জানানো হয়। তিনি আরফিন নগর এবং হালিশহর ডাম্পিং পয়েন্টকে কোরবানির বর্জ্য রাখার উপর্যুক্ত করার জন্য যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। আজ বুধবার অপরাহ্ণে চসিক সম্মেলন কক্ষে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ সব পদক্ষেপ গ্রহণের কথা বলেন। চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল আলমের সভাপতিত্বে সচিব খালেদ মাহমুদ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মোবারক আলী, শাহেদ ইকবাল বাবু, এসরারুল হক, মো. নুরুল আমিন, হাজী নুরুল হক, আব্দুস সালাম মাসুম, আব্দুল বারেক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত¡বাবধায়ক প্রকৌশলী (যা.) আকবর আলি, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোর্শেদুল আলম চৌধুরী প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট