1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব ) চমেক হাসপাতালের নতুন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। মোরেলগঞ্জের নিশানবাড়িয়ায় ইউপি সদস্যর জমি গভীর রাতে দখল ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো ১৪২ দেশ, সর্বশেষ জ্যামাইকা

কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে– উপজেলা নির্বাহী অফিসার, আনোয়ারা।

  • সময় সোমবার, ২৩ মে, ২০২২
  • ১৬৭ পঠিত

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় দিনব্যাপী ”উগ্রবাদ প্রতিহতে নাগরিক সচেতনতা বৃদ্ধি করনে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ হল রুমে আয়োজন করা হয়। মে ২৩, ২০২২ এ আনোয়ারা উপজেলায় আয়োজিত প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের ২৫ জন নেত্রীবৃন্দ অংশগ্রহন করে।

 

প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ারা থানার অফিসার ইনচার্য দিদারুল ইসলাম সিকদার। তিনি বলেন, সমাজের বিভিন্ন অপকর্ম যেমন মাদক, যৌন হয়রানি, পারিবারিক কোন্দল, চুরি, ছিনতাই এবং জঙ্গীবাদ নিরসনে কমিউনিটি পুলিশং ফোরাম পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহায়ত করছে। পাশাপাশি আমরা পুলিশ আমাদের সাধ্যমত সাধারন জনগনকে সার্বিকভাবে সেবা দেওয়ার সব্বোর্চ চেষ্টা করছি।

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, পুলিশ স্বল্পতায় পর্যাপ্ত সেবা জনগেনর দোড়গোড়ায় সঠিক ভাবে পৌছে দেওয়া কষ্টকর। কিন্তু কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা যদি পুলিশকে পর্যাপ্ত সহায়তা করে তাহলে পুলিশের দায়িত্ব পালন অনেক সহজ হয় এবং আমি বিশ্বাস করি যারা এই কমিউনিটির সদস্য তারা সবাই সমাজের সচেতন মানুষ তারা সমাজের জন্য কোন প্রকার বিনিময় ছাড়া এই সেচ্ছাসেবী কাজ খুবই সক্রিয়ভাবে পালন করছে এবং ভবিষ্যতে আরো সচেতন মানুষকে সংযুক্ত করার মাধ্যমে কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে।

 

দিনব্যাপী প্রশিক্ষনে কমিউনিটি পুলিশিং কি, এর ধারনা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, এর গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারনা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ধারনা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের প্রগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী। এছাড়ুাও প্রশিক্ষণে উপস্থিত ছিলেন প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং পিস প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর আব্দুল ওয়াহেদ তালুকদার।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট