1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রেষ্ঠ শিক্ষার্থী বাছাইয়ে চট্টগ্রাম বিভাগে ২য় স্থান অর্জন করেছে মাহির  প্রকাশ্যে এস.ডি.জীবন’র ওয়েব ফিল্ম “দুনিয়ার খেলা” জামেয়া মহিলা কামিল মাদরাসার “মারজুকা রিফাত ” গোল্ডেন A+ পেয়েছে” সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন এর চট্টগ্রামে সাধারণ সভা অনুষ্ঠিত আগামী ১৫ মে প্রবীণ আ’লীগ নেতা ছালেহ আহমেদ কন্ট্রাক্টর এর ৩৯ তম মৃত্যুবার্ষিকী ২০২৪ সালের দাখিল পরীক্ষায় এরাবিয়ান লিডারশীপ মাদ্রাসার শতভাগ সাফল্য আগামী বাজেটে জলবায়ুর উপর বরাদ্দ বৃদ্ধির করা উচিত – ড. আতিউর রহমান জামেয়া মহিলা কামিল মাদরাসা অসাধারণ সাফল্য অব্যাহত ৪৪ জন A+ এস.ডি.জীবন’র ওয়েব ফিল্ম “দুনিয়ার খেলা” অনলাইনে আসছে আগামীকাল বাংলাদেশ হজ্জে বাইতুল্লাহ কাফেলার হজ্ব প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জামেয়া মহিলা কামিল মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপিত

  • সময় বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৭৫ পঠিত

চট্টগ্রামের ঐতিহ্যবাহী অনন্য শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ২১ শে ফেব্রুয়ারি শহিদ দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ৮ টায় জাতীয় ও প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, ইবতেদায়ী শাখা সমূহের চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রদর্শন, ১১টা হতে দাখিল,আলিম ও ফাযিল স্তরের কিরাত, হামদ, নাত, ইসলামি সংগীত পরিবেশন, উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা এবং আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ২১ শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল-২০২৪ খ্রিঃ মাদরাসা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

মাদরাসার অধ্যক্ষ মহোদয় মহান ভাষা শহিদদের গৌরবময় ত্যাগ ও অবদানের কথা স্মরণ করে তাঁর বক্তব্যে বলেন- পৃথিবীতে আমরাই একমাত্র জাতি যাঁরা মাতৃভাষা বাংলার জন্য নিজের তাজা রক্ত দিয়ে শহিদ হয়েছে। তিনি ছাত্রীদেরকে ভাষা আন্দোলনের গৌরবময় ইতিহাস তুলে ধরে মাতৃভাষা বাংলা অধিক চর্চা, শুদ্ধভাবে লিখতে ও শিখতে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।
ভাষা শহিদদের গৌরবময় ইতিহাস জানার মাধ্যমে
দেশপ্রেমিক সুনাগরিক হওয়ার জন্য ছাত্রীদের আহবান জানান।

এতে মাদরাসার উপাধ্যক্ষসহ সকল শিক্ষক- শিক্ষিকা , শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচরী উপস্থিত ছিলেন।

পরিশেষে মহান ভাষা শহিদদের, ফিলিস্তিনের স্বাধীকার যুদ্ধের শহীদদের মাগফিরাত ও প্রিয় মাতৃভূমি বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ এবং শান্তি কামনায় অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন দোয়া-মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট