1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শ্রমিক দিবস উপলক্ষে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে শ্রমজীবী মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে চট্টগ্রাম,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-৬,এর আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা কামিল মাদ্রাসা মহানগর পর্যায়ে ০৫ টি ইভেন্টে সাফল্য “শ্রমিকদের দাবী” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার নবগঠিত উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কমিটি গঠন হাজী তফছির আহমদ সওদাগরের মৃত্যুবার্ষিকীতে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও তাবারুক বিতরণ চকরিয়ায় চেয়ারম্যান প্রার্থী সাবেক এমপি জাফরের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসী হামলায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহ আহত স্কুল-মাদ্রাসা বন্ধের নির্দেশ হাইকোর্টের ক্লিন,গ্রীন ও স্মার্ট সি‌লেট গড়ার ল‌ক্ষ্যে সিসিক মেয়র এর সা‌থে আন্তর্জা‌তিক ব্যবসায়ীদের বৈঠক কালুরঘাট বেইলী ব্রিজে সিএনজি টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত

বোতলবন্দী জিনসহ আটক ভন্ড ইব্রাহিম!

  • সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ১৬৫ পঠিত

বোতলবন্দী জিনসহ আটক ভন্ড,কখনো মানবাধিকার কর্মী। কখনো সাংবাদিক আবার কখনো বা তান্ত্রিক। এভাবে বিভিন্ন পরিচয়ে প্রতারণার মাধ্যমে মানুষ থেকে হাতিয়ে নেয় সর্বস্ব। সবশেষ মানসিক বিকারগ্রস্ত এক কিশোরকে চিকিৎসা দিয়ে সুস্থ করার আশ্বাস দেয় এবং পরিবারকে গুপ্তধনের লোভ দেখিয়ে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।

পরে ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে ওই কবিরাজের বাসায় অভিযান চালায় র‌্যাব। সেসময় র‌্যাবের হাত থেকে বাঁচতে উল্টো ঘরে থাকা দুটি বোতলে ‘বন্দি জিনের’ ভয় দেখান কবিরাজ। তবে এতকিছুর পরও শেষ রক্ষা হয়নি তার, ধরা পড়তে হয়েছে বোতলবন্দি দুই জিন’সহ কবিরাজ ইব্রাহিমকে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে নগরের হালিশহর থানাধীন বৌ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ইব্রাহিম হালিশহরের মধ্যম রায়পুরের বাসিন্দা মৃত মৌলভী এরচশাদ হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, দীর্ঘ ২ বছর ধরে ভিকটিমের ছোট ভাই মো. ফারহাদুল ইসলাম (১৯) মানসিক বিকারগ্রস্ত থাকায় ভিকটিম ও তার পরিবার প্রতিবেশির কাছ থেকে জানতে পেরে কবিরাজ ইব্রাহিমের সঙ্গে দেখা করেন। কবিরাজ ইব্রাহিম তাকে কিছু তাবিজ ও পানি পড়া দিয়ে বলে যে, ভিকটিমের ভাগ্যে বহু মূল্যবান গুপ্তধন রয়েছে। কবিরাজ ইব্রাহিম তা উদ্ধার করে দিতে পারবেন তবে গুপ্তধন উদ্ধারের জন্য কিছু সরঞ্জামাদী ক্রয় করতে টাকা খরচ করতে হবে। ভিকটিম ও তার পরিবার সরল মনে কবিরাজ ইব্রাহিম এর কথা বিশ্বাস করে নগদ ২ লাখ টাকা প্রদান করে। এর কিছুদিন পর গুপ্তধন উদ্ধারে ভিকটিমের পরিবার থেকে আরও দেড় লাখ টাকা হাতিয়ে নেয়।

এরপর কবিরাজ ভিকটিমের বাড়ির পাশে একটি খোলা মাঠ হতে মাঠি খনন করে ১টি ছোট তালা, ১টি ছোট পুতুলের ন্যায় মূর্তি এবং ৩টি পিতলের ঘটি বের করে এবং আরও গুপ্তধনের আশ্বাস দিয়ে আবারও দেড় লাখ টাকাসহ মোট ৫ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে গুপ্তধন না পেয়ে মঙ্গলবার (১৯ এপ্রিল) ভিকটিম ও তার পরিবার কবিরাজের বাসায় গিয়ে প্রতারণামূলকভাবে হাতিয়ে নেওয়া টাকা ফেরত চাইলে ইব্রাহিম তাদের বেঁধে রাখার জন্য লোকজন ডাকে এবং তাদের আধ্যাত্বিক ক্ষমতা দিয়ে ধ্বংস করবে বলে হুমকি প্রদান করে। তখন ভিকটিমের পরিবার রাস্তার পাশে র‌্যাবের টহলরত গাড়ি দেখে তাদের বিষয়টি জানালে র‌্যাব-৭ হালিশহরের বৌ বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ইব্রাহিম ও তার দুই ‘বোতলবন্দি জিন’কে আটক করে। এসময় তার কাছ থেকে প্রতারণামূলক বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী-পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করে সে একজন ‘ভুয়া কবিরাজ’। সে প্রতারণার মাধ্যমে মানুষকে বিভিন্নভাবে তাবিজ-পানি পড়াসহ বিভিন্ন কৌশলে টাকা ছিনিয়ে নেয়। এছাড়া ইব্রাহিম অসহায় নারীদেরকে ‘আধ্যাত্বিক ক্ষমতার ভয়’ দেখিয়ে তাদের ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করতো। আসামিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট