1. news@dainikchattogramerkhabor.com : Admin Admin : Admin Admin
  2. info@dainikchattogramerkhabor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
“হযরত শাহ্ জালাল (রহঃ)” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব) দেশব্যাপী তীব্র গরম তাপদাহে সূর্যগিরি আশ্রম শাখার সুপেয় পানি ও শরবত বিতরণ কবিতার ছন্দে অনুষ্ঠিত হলো প্রত্যয়ের “অন্তর মম বিকশিত করো” পর্ব ৪ তীব্র তাপদাহে পটিয়ার জনসাধারণের মাঝে বিনামূল্যে শরবত বিতরণ বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীকে চট্টগ্রাম- দোহাজারী – কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের স্মারকলিপি প্রদান। বৃহওর চট্টগ্রামে আগামীকাল সকাল ৬ টা থেকে ৪৮ ঘন্টা গণপরিবহন ধর্মঘট আহ্বান হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই ছবি-ভিডিও পাঠাবেন যেভাবে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান। তীব্র তাপদাহে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে ওয়াহিদুল আলম ওয়াহিদের ঠান্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ “তাপদাহের জ্বালা” রচনায়ঃ মোহাম্মদ আব্দুল হাকিম (খাজা হাবীব )

বিশ্ব প্রবাসীদের নিয়ে কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসার বই “রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী” অমরএকুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে।

  • সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৬ পঠিত

বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলা – ২০২৪ এ প্রকাশিত হলো কবি ও কলামিস্ট মুহাম্মদ মুসা’র “রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী” বিশ্ব প্রবাসী বাংলাদেশীদের জীবন-যাপন ও দেশের অর্থনীতিতে তাদের অবদান সুখ-দুঃখ, হাসি- কান্না সুবিধা-অসুবিধা, চাওয়া-পাওয়ার ব্যাঞ্জনা নিয়ে রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীর অ প্রকাশিত আলেখ্য রচিত হয়েছে নতুন বই রেমিট্যান্স যোদ্ধা -“প্রবাসী”

বইটি প্রকাশ করছে আলপনা প্রকাশ।
লেখকের মতে, ‘এই বইয়ে তিনি তাঁর প্রবাস জীবনের নানা অনুভূতি প্রকাশের মাধ্যমে জীবিকার তাগিদে পৃথিবীর বিভিন্ন দেশে অবস্থান করা দুই কোটি বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীর কথা পাঠকের সামনে তুলে ধরার চেষ্টা করেছেন। রেমিট্যান্স যোদ্ধা -“প্রবাসী” গ্রন্থে
প্রবাস জীবনের সংকট, আশা-নিরাশা, সফলতা ব্যথতা, ভ্রমণ, সাহিত্য-সংস্কৃতির প্রতিচ্ছবি সাবলীলভাবে প্রতিফলিত হয়েছে।প্রবাস জীবনের আবেগ-উচ্ছ্বাসের পাশাপাশি ও প্রবাসীদের আরো বেশি জানতে এই গ্রন্থ একটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।
বইয়ের লেখক কবি ও কলামিস্ট গীতিকার মুহাম্মদ মুসা বলেন
মানুষ জীবিকার সন্ধানে, উন্নত বাসস্থান, উন্নত পরিবেশ আর ভবিষ্যৎ সুখের কথা চিন্তা করে দেশ থেকে দেশান্তর হয়। কখনো কখনো নিজ দেশে নিজের অধিকার থেকে বঞ্চিত হয়ে কিংবা চাকচিক্য জীবনের আশায় ঘর ছেড়ে, পরিবার পরিজন ছেড়ে, প্রিয় মাতৃভূমির মায়া ত্যাগ করে প্রবাস জীবন বেছে নেয় এই জীবনের প্রেক্ষাপটে দীর্ঘ প্রবাস জীবনের সঞ্চিত অভিজ্ঞতা ও গবেষণা থেকে আমার ক্ষুদ্র প্রয়াস আমি এই বইটি লিখেছি দায়িত্ব বোধ থেকে প্রবাসীদের প্রতি আমার অকৃত্রিম ভালোবাসা ও সম্মান জানানোর প্রেক্ষাপটে আমার এই গ্রন্থ প্রতিফলিত হয়েছে ।প্রবাসীদের পাঠানো রেমিটেন্সেই আমাদের অর্থনীতির চাকা হয় বেগবান। আমরা সমৃদ্ধির পথে এগোচ্ছি। রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের এই গ্রন্থ দেশ বি দেশের সমাদৃত হবে বলে আমি প্রত্যাশিত। লেখকের অন্যান্য সাডা জাগানো প্রকাশিত উল্লেখযোগ্য বই সমুহ “বিজয় থেকে বিজয়ে” “রক্ত ঢেলে এনেছি বাংলাদেশ” “লাল সবুজের পতাকা” “হৃদয়ে বাংলাদেশ” “রক্তের বর্ণমালা” “শেষ বিদায়” “অব্যক্ত কথা”। রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী বইটি অমর একুশে গ্রন্থমেলা আলপনা প্রকাশ স্টলে পাওয়া যাবে এছাড়া বইটি সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাষ্ট্র,জাপান, সৌদি আরব,যুক্তরাজ্য,কাতার,সাউথ আফ্রিকা,কুয়েত,ওমান সহ দেশ ও বিদেশে বুক শপ এবং অনলাইন রকমারি.ডট কম থেকে পাওয়া যাবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন: ইয়োলো হোস্ট